• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:২৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

বাড়তে শুরু করেছে ভারতীয় পেঁয়াজের দাম

মো: কুদ্দুস আলী খান হিলি (দিনাজপুর)
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ৫ অক্টোবর ২০২১ | ১:০১ am
                             
                                 

দিনাজপুরের হিলি স্থলবন্দর বাজারে গুলোতে আবারো তিন দিনের ব্যবধানে বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম কেজিতে ১৫ টাকা। এবং সাধারণ মানুষ পেঁয়াজ কিনতে এসে পরতে হচ্ছে বিপাকে। এদিকে পেঁয়াজের দাম আরো বাড়তে পারে বলে মনে করছেন বাজার ব্যাসায়ীরা

এদিকে বাজারে পেঁয়াজ কিনতে আসা আনোয়ার হোসেন, আব্দুল মালেক বলেন , হঠাৎ করে পেঁয়াজ বাজার বেড়ে যাওয়ায় আমাদের মতো সাধারণ মানুষদের বিপাকে পড়তে হচ্ছে। গত এক সাপ্তহে আগে পেঁয়াজের দাম কমছিলো এবং আমাদের হাতের নাগালে ছিলো। বর্তমান দাম বাড়ায় এখন পেঁয়াজ কম কিনতে হচ্ছে। ক্রেতারা আরো বলেন সরকারে পক্ষ থেকে পেঁয়াজের বাজার মনিটরিং করার দাবিও জানান।

হিলি বাজারের পেঁয়াজ ব্যবসায়ী শাকিল হোসেন জানান, হঠাৎ করে ভারতীয় পেঁয়াজ আমদানি কমে যাওয়ায় বেড়ে গেছে পেঁয়াজের দাম। দুই দিন আগে যে পেঁয়াজ প্রকারভেদে বিক্রি হয়েছে ৩০ থেকে ৩৫ টাকা কেজি, এখন তা বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা দরে। এদিকে পেঁয়াজের দাম উর্ধমুখী হওয়ায় বেচাকেনা কমে গেছে।

আমদানি-রফতানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন বলেন, ভারতে অতি বৃষ্টি ও বর্ষার কারণে পেঁয়াজ উৎপাদন কমে গেছে। যায় কারনে ভারতের দেশের বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি। আসা করা যায় শারদীয় দূর্গা পুজার পর পেঁয়াজের দাম স্বাভাবিক হবে ।

আরো জানান গতকাল রবিবার ভারত থেকে ২৫ ট্রাক পেঁয়াজ হিলি বন্দরে আমদানি হয়েছে ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর