• রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৩:২৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

৫ ব্যবসায়ীর জরিমানা

আক্কেলপুরে সার বাজারে সারাশি অভিযান

মো: সকেল হোসেন, আক্কেলপুর, জয়পুরহাট
প্রকাশ হয়েছে : শনিবার, ৭ নভেম্বর ২০২০ | ৪:৪০ pm
                             
                                 

জয়পুরহাটের আক্কেলপুরে কৃত্রিম সংকট তৈরী করে সার ও কীটনাশকের দাম বৃদ্ধির অভিযোগে পৃথকভাবে অভিযান চালিয়ে ৫ ব্যবসায়ীর ৫৫ হাজার টাকা জরিমানা এবং সার বোঝায় ২টি ট্রাক জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত।
শনিবার দুপুরে উপজেলার গোপীনাথপুর বাজারে কৃত্রিম সংকট ও সিন্ডিকেট তৈরী করে সারের দাম বৃদ্ধি করে কৃষকদের প্রতারিত করছেন এমন অভিযোগের ভিত্তিতে সারাশি অভিযান চালিয়ে মেসার্স আখিঁ, মেসার্স হোসেন, শাকিব ট্রেডার্স ও ভিকনী চারমাথার মেসার্স সুরমা, আকাশ ট্রেডার্সের পৃথকভাবে মোট ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত।

অভিযান চলাকালে আদালত অবমাননা করায় গোপীনাথপুর বাজারের চিশতিয়া ট্রেডার্স দোকানটি সিলগালা করেন ভ্রাম্যমান আদালত। এ সময় মুক্তা, রিপা ও ওহাব ট্রেডার্সের গাড়ির বৈধ কাজপত্র দেখাতে না পারায় সার বোঝায় ২টি ট্রাক জব্দ করে থানা হেফাজতে নেওয়া হয়েছে। অভিযান চালাকালে একটি কৃষকের কাছ থেকে সারের দাম বেশি নেওয়ায় ১৩ শত ৬০ টাকা অভিযোগকারী কৃষককে ফেরত প্রদান করেন। অভিযানটি পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস.এম হাবিবুল হাসানসহ উপজেলা কৃষি দপ্তরের কর্মকর্তারা।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস.এম হাবিবুল হাসান বলেন, ‘উপজেলায় সারের কোন সংকট নেই। কিছু অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে কৃত্রিম সংকট তৈরী করে বেশী দামে সার বিক্রয় করে কৃষকদের প্রতারিত করছেন। বাজার নিয়ন্ত্রন করতে এ ধরনের অভিযান অব্যহত থাকবে’।

সংবাদটি শেয়ার করুন
  • 8
    Shares


এই বিভাগের আরো খবর