• সোমবার, ০৮ মার্চ ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

ঘোড়াঘাটে বাল্য বিবাহের আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

মোঃ সুলতান কবির, ঘোড়াঘাট, দিনাজপুর
প্রকাশ হয়েছে : শুক্রবার, ২৯ জানুয়ারী ২০২১ | ৭:৪৫ pm
                             
                                 

দিনাজপুরের ঘোড়াঘাটে বাল্য বিবাহের আয়োজন করার দায়ে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে বর পক্ষকে ১০ হাজার টাকা জরিমানা ও কনে পক্ষকে সতর্ক করা হয়েছে।
জানা যায়, বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার মরিচা গ্রামের ফুয়াদুল হাসানের অষ্টম শ্রেণী পড়ুয়া মেয়ে মানতারাখা খাতুন (১৩) এর সাথে ঢাকা মিরপুর-১০ এর ওয়াহিদ উল্লার ছেলে ইমরান হোসাইন (১৯) এর বাল্য বিবাহের প্রস্তুতি চলছে। এমন তথ্যর ভিত্তিতে ঘোড়াঘাট থানার উপ-পরিদর্শক ফজলার রশিদের নেতৃত্বে উপ-পরিদর্শক খুরশীদ জাহান ও সহকারী উপ-পরিদর্শক আসমা খাতুন মেয়ের এক নিকট-আত্মীয়ের বাড়িতে উপস্থিত হয়ে বর-কনে সহ উভয় পক্ষের অবিভাবকে থানায় নিয়ে আসে।
ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন বলেন, উপজেলার বলাহার গ্রামের মুতরাজ আলীর বাড়িতে উভয়পক্ষ গোপনে বাল্যবিবাহের প্রস্তুতি নিচ্ছিল। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে কাগজ পত্র যাচাই বাছাই শেষে দেখা যায় বর ও কনে উভয়েই অপ্রাপ্ত বয়স্ক। পরে ভ্রাম্যমান আদালতে ইউএনও জরিমানা করেন।
ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম জানান, বাল্য বিবাহের দায়ে ছেলে পক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং মেয়ে পক্ষকে সর্তক করে দেয়া হয়েছে। তিনি আরও জানান, গত তিন মাসে ঘোড়াঘাট উপজেলায় পাঁচটি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর