• রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৯:১৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

দেবিদ্বারে দোকান খোলা রাখায় পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ২৩ হাজার ৫শ’ টাকা জরিমানা

শহিদুল ইসলাম ভূঁইয়া, দ্বেবীদার (কুমিল্লা)
প্রকাশ হয়েছে : সোমবার, ৫ এপ্রিল ২০২১ | ৮:২২ pm
                             
                                 

কুমিল্লার দেবিদ্বারে সরকারি নির্দেশ অমান্য করে দোকানপাট খোলা রাখায় উপজেলার নিউ মার্কেটের পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ২৩ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার সকাল ১১ টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দেবিদ্বার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ গিয়াস উদ্দীন অভিযান চালিয়ে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।
জানা গেছে, দেবিদ্বার নিউ মার্কেট সদরে সরকারি নির্দেশনা না মেনে কয়েকটি দোকান খোলা রাখা হয় এবং তাতে বেচাকেনা চলছিলো। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট মোহাম্মদ গিয়াস উদ্দীন ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে নিউ মার্কেটের আর্শিবাদ স্টোরের মালিক নারায়ন চন্দ্রকে ৫হাজার টাকা, জালালের প্লাস্টিকের দোকানকে ৫হাজার টাকা, মেডিকেল হাসপাতালের নিচে বধু সাজ কসমেটিকে ৫ হাজার টাকা , রেস্তোরা খোলা রেখে ভিতরে খাবার পরিবেশনের দায়ে কালাম হোটেলকে পাঁচ হাজার টাকা, কাদিম আলীর ফাস্টফুডকে তিন হাজার এবং অবৈধ পার্কিং এর দায়ে সিএনজি চালক মো. মাহবুব ভূঁইয়াকে ৫শ’ টাকাসহ মোট ২৩ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়। এসময় অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, দেবিদ্বার থানার এএসআই মো.আজিজুর রহমান, স্থানীয় সাংবাদিক ও ভূমি অফিসের অফিস সহায়ক রতন কুমার দেবনাথ সহ আরো অনেকে।
দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গিয়াস উদ্দীন জানান, বাংলাদেশ করোনার ২য় ধাপ চলছে। লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা না মেনে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে তাদের কার্যক্রম চালাচ্ছিলো। ১৮৬০এর ২৬৯ ধারায় ভ্রাম্যমান আদালত পরিচালানার মাধ্যমে পাঁচ ব্যবসায় প্রতিষ্ঠানকে ২৩ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। তবে এই অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর