• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:৪৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

মাধবপুরে অবৈধভাবে বালু উত্তোলন করায় দুই দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা

পিন্টু অধিকারী, মাধবপুর (হবিগঞ্জ)
প্রকাশ হয়েছে : বুধবার, ১১ আগস্ট ২০২১ | ১১:১৭ pm
                             
                                 

হবিগঞ্জের মাধবপুরে অবৈধভাবে বালু উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালত ১ জনকে দুই লক্ষ টাকা জরিমানা করা হয়। বুধবার (১১ আগস্ট) এলাকারবাসী লিখিত অভিযোগের মাধবপুর উপজেলার বুল্লা ইউনিয়নের মরা কাষ্টি নদীর পার্শ্ববর্তী মাল্লা-ধনকুড়া বন্দ হাওড়ে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) যৌথ অভিযানে ড্রেজার মেশিনের সাহায্যে কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় অভিযুক্ত ব্যক্তিকে ২ লক্ষ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

এর পূর্বে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন, আরেকটি অভিযান চালিয়ে মাধবপুর পৌরসভার শিবপুরে ফসলি জমি থেকে বিপণনের উদ্দেশ্যে ড্রেজার দিয়ে মাটি উত্তোলনের অপরাধে ৫০,০০০ টাকা অর্থদণ্ড আরোপ করা হয়।

এসময় অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় ওই এক ব্যক্তিকে ২ লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন, মাধবপুর উপজেলা বিভিন্ন স্থানে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে প্রশাসন অত্যন্ত কঠোর। অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা হচ্ছে। তিনি আরো বলেন এধরনের অভিযান অব্যাহত থাকবে। অবৈধভাবে বালু বা মাটি উত্তোলন করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর