• সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:৪৫ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

সুনামগঞ্জে ২টি অবৈধ প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের জরিমানা

মোজাম্মেল আলম ভূঁইয়া, হাওরাঞ্চল, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : শুক্রবার, ৮ জানুয়ারী ২০২১ | ৮:৩৯ pm
                             
                                 

সুনামগঞ্জে ডেন্টাল কেয়ার ও সার্জারী সেন্টারের নামে অবৈধ ভাবে ব্যবসা পরিচালনা করার অপরাধে অভিযান চালিয়ে ২টি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। প্রতিষ্ঠান দুটি হল- ডিজিটাল ডেন্টাল সার্জারী ও নাছিমা ডেন্টাল কেয়ার।
গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন- জেলার জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত। তার সাথে উপস্থিত ছিলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার নাজমুল ইসলাম মাসুদ ও এসআই রফিকুল ইসলাম।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়- জেলার জগন্নাথপুর পৌর শহরের হাসপাতাল সংলগ্ন সড়কের পাশে অবস্থিত ডিজিটাল ডেন্টাল সার্জারী ও নাছিমা ডেন্টাল কেয়ার। এই দুইটি প্রতিষ্ঠানের সংঘবদ্ধ মালিকরা সরকারের অনুমোদন না নিয়ে প্রয়োজনীয় ডাক্তার ও টেকনোলজিস্ট ছাড়াই চিকিৎসা কার্যক্রম শুরু করে। এরপর প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে সরকারী অনুমোদন নিয়ে সঠিক ভাবে চিকিৎসা সেবা প্রদান করার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু ডিজিটাল ডেন্টাল সার্জারী ও নাছিমা ডেন্টাল কেয়ারের মালিকরা আইন অমান্য করে ডাক্তার ছাড়া শুধুমাত্র ডেন্টাল টেকনোলজিস্ট দিয়ে চিকিৎসা কার্যক্রম চালাচ্ছিল। সেই সাথে বিশেষজ্ঞ ডাক্তারদের নাম ব্যবহার করে রোগীদের কাছ থেকে নেওয়া হচ্ছিল অতিরিক্ত টাকা। চিকিৎসা সেবার নামে দীর্ঘদিন যাবত এভাবেই অবৈধ বাণিজ্য চালিয়ে যাচ্ছে তারা।
এব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত সাংবাদিকদের বলেন- অবৈধ ভাবে প্রতিষ্ঠান খুলে চিকিৎসা সেবার নামে এলাকার সাধারণ মানুষের সাথে প্রতারণা করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর