• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০২:৫৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

কোয়ারেন্টাইনে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেক্স
প্রকাশ হয়েছে : সোমবার, ৫ অক্টোবর ২০২০ | ৬:২২ pm
                             
                                 

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন কোয়ারেন্টাইনে রয়েছেন। সম্প্রতি কোভিড-১৯ আক্রান্ত এক মন্ত্রীর সংস্পর্শে আসার কারণে সেলফ কোয়ারেন্টাইনে থাকছেন এই প্রধানমন্ত্রী। খবর রয়টার্সের। সোমবার মুহিদ্দিন ইয়াসিন নিজেই তার কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, আগামী ১৪ দিন তিনি সেলফ কোয়ারেন্টাইনে থাকবেন।
এক বিবৃতিতে তিনি বলেন, সাম্প্রতিক সময়ে তার শরীরে সব ধরনের পরীক্ষা-নিরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ এসেছে। তবুও অতিরিক্ত সতর্কতার জন্য তিনি কোয়ারেন্টাইনেই থাকছেন।

তিনি জানিয়েছেন, গত শনিবার তিনি ধর্ম বিষয়ক মন্ত্রী জুলকিফলি মোহাম্মদ আল বাকরির সঙ্গে বৈঠক করেছেন। সোমবার ওই মন্ত্রীর দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর জুলকিফলির করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়ার পরই কোয়ারেন্টাইনে যাওয়ার কথা জানালেন মুহিদ্দিন ইয়াসির।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনও শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, মালয়েশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১২ হাজার ৮১৩ জন। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৩২।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর