• রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৭:৫৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

বাংলাদেশ সফরে আসছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : বুধবার, ২ ডিসেম্বর ২০২০ | ৭:০৯ pm
                             
                                 

বাংলাদেশ সফরে আসছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিতেই তিনি বাংলাদেশ সফরে আসার বিষয়ে সম্মতি জানিয়েছেন। ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে এ তথ্য জানিয়েছেন।

বুধবার (২ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয়ে ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান। এ সময় তিনি বাংলাদেশ সফরে এরদোয়ানের সম্মতির কথা জানান। সাক্ষাৎ শেষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত ব্রিফিংয়ে এসব তথ্য জানান ড. হাছান মাহমুদ।

তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন তথ্যমন্ত্রী জানিয়েছেন, তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আসবেন বলে সম্মতিও দিয়েছেন। এ সময় বাংলাদেশ ও তুরস্কের সম্পর্ককে ঐতিহাসিক হিসেবে উল্লেখ করেন তিনি।

তথ্যমন্ত্রী জানান, মুজিববর্ষ উপলক্ষে কীভাবে কালচারাল বিষয় এক্সচেঞ্জ হতে পারে সে বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া তুরস্কের ইন্টারন্যাশনাল চ্যানেল আছে, যেটি ইংলিশ, সেখান থেকেও মুজিববর্ষের অনুষ্ঠান সম্প্রচার করার জন্য আমরা আলোচনা করেছি। একইসঙ্গে দুই দেশের জার্নালিস্টদের দিয়ে কীভাবে প্রশিক্ষণ আদান প্রদান করতে পারি সেটি নিয়েও আলোচনা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর