• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০১:১৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

রানওয়ে থেকে ছিটকে পড়েছে ভারতীয় বিমান

আন্তর্জাতিক ডেক্স
প্রকাশ হয়েছে : শুক্রবার, ৭ আগস্ট ২০২০ | ১১:৩১ pm
                             
                                 

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার একটি বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে পড়েছে একটি বিমান। প্রায় দুইশ’ আরোহী নিয়ে দুবাই থেকে ফিরছিল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানটি। কালিকট বিমানবন্দরে অবতরণের সময় বিমানটি দুর্ঘটনায় পড়ে দুই টুকরো হয়ে যায়। এই বিমানের অন্তত একজন পাইলটের মৃত্যুর খবর নিশ্চিত করেছে সম্প্রচারমাধ্যম এনডিটিভি।
স্থানীয় সময় শুক্রবার রাত আটটার আগে ভারি বৃষ্টিপাতের মধ্যে অবতরণের সময় বিমানটি দুর্ঘটনায় পড়ে। স্থানীয় আইনপ্রণেতা কেজে আলফোনস জানিয়েছেন, আশঙ্কা করা হচ্ছে অনেক যাত্রী আহত হয়েছে। বিমানটিতে মোট ১৭৪ জন যাত্রী, ১০টি শিশু এবং পাঁচ জন কেবিন ক্রু ছিলেন।

করোনাভাইরাসের মহামারির সময়ে বিভিন্ন দেশ থেকে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনার অংশ হিসেবেই বিমানটি কালিকট বিমানবন্দরে পৌঁছায়। দুর্ঘটনার পর বিমানটি খালি করে ফেলা হয়েছে আর আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা গেছে, দুর্ঘটনার পর বিমানটি দুই খন্ডে ভাগ হয়ে গেছে। আর আশেপাশে ধ্বংসাবশেষ পড়ে রয়েছে।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরে কেরালায় ভারি বৃষ্টিপাত চলছে। বৃহস্পতিবার গভীর রাতে কেরালার ইদুক্কি জেলায় চা শ্রমিকদের একটি কলোনিতে ভারি বৃষ্টিপাতের পর ব্যাপক ভূমি ধসে অন্তত ১৫ জন নিহত হয়েছে। ওই ঘটনায় আরও অন্তত ৫০ জন আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগে ২০১০ সালের মে মাসে ম্যাঙ্গালোর বিমানবন্দরের রানওয়েতে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের আরেকটি বিমান বিধ্বস্ত হয়ে ১৫৮ জন নিহত হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর