• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
কোভিড-১৯ ভ্যাকসিন নিলেন শেখ হাসিনা লালপুরে প্রতীক বরাদ্দের পর জমে উঠেছে লালপুর উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন বাগেরহাটে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে খুশি মুক্তিযোদ্ধা রতন বিশ্বাস বোয়ালমারীতে ফসলি জমি থেকে মাটি কাটায় ইটভাটাকে জরিমানা সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার বোয়ালমারীতে পূর্ব শত্রুতার জের ধরে হামলা আহত ১ শ্যামনগরে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদ্যাপনে প্রস্ততি সভা গৌরীপুরে কৃষি কর্মকর্তা হাবিবুল ইসলামের বিদায় সংবর্ধনা সিংগাইর কলেজের ভিপি মিরু হত্যার বিচারের দাবীতে মানববন্ধন গৌরীপুরে নব-নির্বাচিত পৌর মেয়র সৈয়দ রফিককে সংবর্ধনা

সবার আগে এক কোটি স্বাস্থ্যকর্মীকে টিকা দেবে ভারত

আন্তর্জাতিক ডেক্স
প্রকাশ হয়েছে : শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০ | ৮:২৩ pm
                             
                                 

ভারতে সবার আগে সরকারি ও বেসরকারি মিলিয়ে প্রায় এক কোটি স্বাস্থ্যকর্মী এবং এর পর আনুমানিক দুই কোটি ফ্রন্টলাইন কর্মীকে ভ্যাকসিন দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক অনলাইন প্রতিবেদনে এ খবর জানিয়ে বলা হচ্ছে, শুক্রবার সর্বদলীয় এক বৈঠকে স্বাস্থ্য মন্ত্রণালয় এ নিয়ে একটি প্রেজেন্টেশন তুলে ধরেছে সবার সামনে।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী বিজেপিদলীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে শুক্রবারের ওই সর্বদলীয় বৈঠকে দেখানো এক প্রেজেন্টেশনে বিষয়টি উপস্থাপন করেছেন ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষাণ।

সংশ্লিষ্ট সূত্র বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জানিয়েছে, ডাক্তার ও নার্সসহ সবার আগে দেশের প্রায় এক কোটি স্বাস্থ্যকর্মীকে কোভিড-১৯ ভ্যাকসিন দেয়ার বিষয়টি তুলে ধরেছে মন্ত্রণালয়।

আর এর পর পুলিশ, সশস্ত্রবাহিনীর সদস্য ও নগরকর্মীসহ অন্যান্য মিলিয়ে প্রায় দুই কোটি ফ্রন্টলাইন কর্মীকে (সম্মুখ যোদ্ধা) কোভিড-১৯ ভ্যাকসিন দেয়ার সরকারি পরিকল্পনার বিষয়টি ওই বৈঠকে তুলে ধরা হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে শুরু হওয়া বৈঠকে দেশটির পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভ ও নিম্নকক্ষ লোকসভার সব দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছিল সরকারের পক্ষ থেকে।

পাঁচ কিংবা এর চেয়ে বেশি দলীয় এমপি রয়েছেন দেশটির এমন ১৩ দলের নেতারা ওই বৈঠকে অংশ নিয়ে ভ্যাকসিন নিয়ে নিজেদের দলীয় অবস্থান তুলে ধরেছেন বলে সূত্রের বরাতে জানিয়েছে এনডিটিভি।

উচ্চকক্ষ রাজ্যসভার বিরোধীদলীয় নেতা গোলাম নবী আজাদ কংগ্রেসের পক্ষে বৈঠকে কথা বলেন। এ ছাড়া তৃণমূল কংগ্রেস থেকে সুদ্বীপ বন্দোপাধ্যায়, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি থেকে শারদ পাওয়া টিআরএস থেকে নামা নাগেশ্বরা রাও এবং শিবশেনার পক্ষ থেকে বিনায়ক রাউত ওই বৈঠকে অংশ নিয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর