• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
চরদিঘলদী ইউপিতে আওয়ামীলীগ নেতা আলমগীর হোসেনের ইফতার সামগ্রী বিতরন সাতক্ষীরায় খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া চট্টগ্রামে শুরু হলো সিএমপি বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল বোয়ালমারীতে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও কৃষি যন্ত্র বিতরণ আমিন জুয়েলার্সের নির্বাহী পরিচালকের অকাল মৃত্যুতে বোয়ালমারীতে দোয়া মাহফিল ডক্টর মুহাম্মদ তাজুল ইসলামের রোগমুক্তি কামনায় প্রেসক্লাব ফুলবাড়িয়ায় দোয়া সাতক্ষীরায় করোনায় ৩ ঘন্টার ব্যবধানে দুই জনের মৃত্যু ইসলামপুরে যমুনার দূর্গম চরাঞ্চলের দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় গৌরীপুরে দোয়া-মাহফিল হিলিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির পরিবারের মাঝে গরু, গোখাদ্য ও গৃহনির্মান সামগ্রী বিতরন

৫ দিন পর খুন হওয়া বাংলাদেশি নাগরিককে ফেরত দিলো ভারত

কারেন্ট বার্তা
প্রকাশ হয়েছে : শনিবার, ৩০ মে ২০২০ | ২:১৬ pm
                             
                                 

গরু চোর সন্দেহে ভারতীয় নাগরিকদের পিটুনিতে নিহত বাংলাদেশের হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের মালঞ্চপুর গ্রামের লোকমান হোসেন (৩২) এর লাশ ৫ দিন পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় সকল আনুষ্ঠানিকতা শেষে নিহতের পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হয়েছে।

তথ্যটি নিশ্চিত করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিব) ৫৫ ব্যাটালিয়নের সহকারী পরিচালক নাসির উদ্দিন চৌধুরী জানান, শুক্রবার বিকেলে লাশ হস্তান্তর নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। ভারতের পক্ষে বৈঠকে নেতৃত্ব দেন বিএসএফ ১২০ ব্যাটালিয়নের মোহনপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার শশি কান্ত ও বাংলাদেশের পক্ষে বিজিবির ধর্মঘর কোম্পানী কমান্ডার সুবেদার দেলোয়ার হোসেন।

পরে সন্ধ্যা ৭ টার দিকে বাংলাদেশ-ভারত সীমান্তের হবিগঞ্জের মাধবপুর উপজেলার মোহনপুর সীমান্তের ১৯৯৪/৪ এস পিলারের নিকট দিয়ে লাশ বিজিবির উপস্থিতিতে কাসিমনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মুর্শেদ আলম এর নিকট হস্তান্তর করেন ভারতের বিএসএফ এর পশ্চিম ত্রিপুরার সিধাই থানার এসিপি কামাল মজুমদার এবং সিধাই থানার ওসি বিজয় সিংহ।

বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন ধর্মঘর ইউনিয়নের চেয়ারম্যান সামসুল ইসলাম কামাল, নিহতের বড় ভাই হুমায়ুন মিয়া ।

এসময় আরও উপস্থিত ছিলেন মাধবপুর থানার এসআই কামরুল হাসান,এসআই আতিকুর রহমান। সেখানে পুলিশের কিছু প্রয়োজনীয় কাজ পত্র বুঝে নিয়ে লোকমান হোসেনের লাশ তার ভাই হুমায়ুনের নিকট হস্তান্তর করে দেওয়া হয়।

গত ২৪ মে মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের মালঞ্চপুর গ্রামের মৃত আব্দুল হাসিমের ছেলে লোকমান হোসেন ভারতের ত্রিপুরা রাজ্যের মোহনপুর সীমান্ত দিয়ে অবৈধ ভাবে তার ফুফুর বাড়িতে যাবার সময় ভারতীয় নাগরিকরা তাকে গরু চোর ভেবে পিটিয়ে আহত করে।

ভারতের পশ্চিম ত্রিপুরা রাজ্যের সিধাই থানা পুলিশ মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে লোকমানের মৃত্যু হয়। তারপর থেকে লাশ হস্তান্তর করার প্রক্রিয়া শুরু হয়। অবশেষে শুক্রবার সন্ধ্যায় লাশ হস্তান্তর করে ভারতীয় সীমান্তরক্ষি বাহিনী বিএসএফ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর