• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:২৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
গৌরীপুরে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল ও প্রতিবাদ সমাবেশ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বসন্ত উৎসবের আয়োজন বিজিবি মহাপরিচালকের শ্যামনগর থানা ও শিকারী পচাব্দী গাজীর বন্দুক পরিদর্শন শ্যামনগর দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে বিভাগীয় পরিচালক স্বাস্থ্য বিভাগ চুনারুঘাটের সাতছড়ি থেকে ১৮ টি রকেট লাঞ্চার উদ্ধার নাটেরে প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফিরে পেলেন মা ফুলজান সাতক্ষীরায় হঠাৎ করেই বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা ধর্মপাশায় ইউপি সদস্য আবুল কাশেম মহত উদ্যোগে রাস্তা মেরামত  নাটোরে গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড বন্ধে বকুল এমপি’কে সর্তক করে চিঠি দিয়েছে জেলা আ’লীগের সেক্রেটারি  সুনামগঞ্জে ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ইসলামপুরে ময়দা-চিনি দিয়েই তৈরী হচ্ছে ভেজাল গুড়!

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর
প্রকাশ হয়েছে : রবিবার, ১৩ ডিসেম্বর ২০২০ | ২:৩৮ pm
                             
                                 

জামালপুরের ইসলামপুর আখের রসের পরিবর্তে ময়দা-চিনি দিয়ে অস্বাস্থ্যকর ভেজাল গুড় তৈরী হচ্ছে দীর্ঘ দিন ধরে। বিষয়টি ক্ষতিয়ে দেখার কেউ না থাকায় জমজমাট ভেজাল গুড়ের ব্যবসা চলছে ইসলামপুরে।

এলাকাবাসীর অভিযোগে জানা গেছে,ইসলামপুর পৌর এলাকার বোয়ালমারী গ্রামের আনারুল ওরফে আনোয়ার ও মির্জা আলী নিজের বাড়িতে দীর্ঘ দিন ধরে ভেজাল গুড় তৈরী কাখানায় নোংরা ও অস্বাস্থ্যকর অবৈধ প্রক্রিয়ায় আখের রসের পরিবর্তে ময়দা, চিনি, হাইড্রোজ, সোডা ও গো-খাদ্য চিটাগুড়,নালি দিয়ে মানবদেহের জন্য ক্ষতিকর গুড় তৈরী করছে।

সরেজমিনে শনিবার ভেজাল গুড় তৈরী কারখানায় গিয়ে দেখা গেছে শ্রমিকরা অবৈধ প্রক্রিয়ায় চিনি ও ময়দা সাথে মানবদেহের জন্য ক্ষতিকর ডাল্ডাসহ বিভিন্ন উপকরণ মিশিয়ে চুলায় কড়ায়ে জাল দিয়ে গুড় তৈরী করছে। ময়দার বস্তা ও চিনি বস্তাসহ কারখানায় দেখা গেছে পচাঁ নালির ট্যাং। এসময় কারখার শ্রমিক ও মালিকরা কোন বক্তব্য না দিতে চাইলেও জানান, ৫০কেজি এক বস্তা চিনি দিয়ে সাথে ময়দা মিশিয়ে তারা ৫০০গ্রামের ১০০ গুড় তৈরী করেন। তারপর প্রতি মন গুড় তারা ১৩০০ টাকা করে বিক্রি করেন বাজারে। ২৯০০শত টাকায় ৫০কেজি বস্তা চিনি ক্রয় করে কারখানায় গুড় তৈরী করছে তারা। এতে তাদের দুই তিনশত টাকা করে লাভ হচ্ছে।

অন্যদিকে আখের রসের পরিবর্তে ময়দা-চিনি দিয়ে অস্বাস্থ্যকর ভেজাল তৈরী গুড় খেয়ে জনস্বাস্থ্য হুমকি’র মুখে পড়লেও বিষয়টি যেন দেখার কেউ নেই

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর