• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১০:৩৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

ইসলামপুরে ২০বছর কাঁধে বহন করছেন স্বামীকে

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর
প্রকাশ হয়েছে : শুক্রবার, ২ জুলাই ২০২১ | ১:২৬ am
                             
                                 

“স্বামী আর স্ত্রী,বানাইছে কোন মিস্ত্রী,সে বড় কঠিন জাদুকর’’ জনপ্রিয় গানটির বাস্তবে প্রতিফলন ঘটেছে জামালপুরের ইসলামপুরে । ভালোবাসার অনন্য নজির স্থাপন করেছেন,উপজেলার বেলগাছ ইউনিয়নের দুর্গম চরাঞ্চলের সিন্দুর তলী গ্রামের গৃহবধূ মালেঞ্চা বেগম। পঙ্গু স্বামী শহর আলীকে দীর্ঘ ২০ বছর ধরে কাঁধে বহন করে নিয়ে চলেছেন তিনি।

মালেঞ্চা বেগম জানান, তার স্বামী শহর আলী এক সময় স্বাভাবিক মানুষের মত দিনমজুরের কাজ করতো।এতে তাদের সংসার ভালোই চলছিলো।হঠাৎ একদিন অন্য এক গৃহস্থের বাড়িতে ঘর মেরামতের কাজ করতে গিয়ে বাঁশ পড়ে দুটি পা ভেঙে যায়।টাকার অভাবে সঠিক চিকিৎসা না নিতে পারায় পচনক্রিয়া শুরু হলে পরে দুটি পা-ওই কেটে ফেলা হয় তার। দুটি পা হারিয়ে চিরদিনের জন্য পঙ্গুত্ব বরণ করেন শহর আলী। এরপর দীর্ঘ ২০ বছর ধরে স্বামীকে কাঁধে বহন করে অন্যের বাড়িতে হাত পেতে সংসার চালাচ্ছেন স্ত্রী মালেঞ্চা বেগম।

শহর আলী জানান, স্ত্রী মালেঞ্চার ভালোবাসায় বেঁচে আছি। আমাদের সংসারে তিন জন ছেলে-মেয়ে রয়েছে। স্ত্রীর কাঁধে বসে অন্যের বাড়ির দরজায় ঘুরে ঘুরে মানুষের সাহায্য- সহযোগিতা নিয়ে কোন রকমে জীবন চালাই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম জানান, শহর আলী জন্য প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও বিভিন্ন অনুদান থেকেও তিনি যাতে বঞ্চিত না হন ওই ইউনিয়নের চেয়ারম্যানকে বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর