• রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:৩৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরসহ পর্যটন স্পষ্ট গুলোতে রাত্রিযাপন নিষিদ্ধ

কামাল হোসেন, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : সোমবার, ১৭ আগস্ট ২০২০ | ৯:১৮ pm
                             
                                 

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার পর্যটন স্পট খ্যাত  টাঙ্গুয়ার হাওড় এবং সীমান্ত ঘেঁষে ট্যাকেরঘাটের শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক) এর দক্ষিণে নদী বা হাওরে পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ ঘোষণা করে মাইকিং করেছে উপজেলা প্রশাসন। সোমবার সকাল থে‌কে প্রশাসনের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে এ বিষয়টি জা‌নি‌য়ে দেয়া হ‌য়ে‌ছে।
প্রশাসন সূ‌ত্রে জানা যায়, বৈশিক মহামারী করোনাভাইরাস  বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কারণে মার্চ মা‌সের শেষ দিক থে‌কে সুনামগঞ্জের পর্যটনস্পট গুলোতে পর্যটকের জন্য নিষিদ্ধ করেছে প্রশাসন । কোরবানির ঈ‌দের প‌রে পর্যটন স্পটগু‌লো সী‌মিত পরিসরে খুলে দেওয়া হয়। কিন্তু গত এক সাপ্তাহ থেকে পর্যটন স্পষ্ট ওয়াল্ড হেরিটেজ রামচার সাইট টাঙ্গুয়ার ও  সীমান্ত ঘেঁষে ট্যাকেরঘাটের শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক) এ পর্যটকদের সংখ্যা আশানুরূপ বেড়ে যাওয়া  তাহিরপুর উপজেলাবাসী রয়েছে করোনা সংক্রমণের আতংকে সেই সাথে বাহির থেকে আগত পর্যটকগণ স্বাস্থ্য‌বি‌ধি না মে‌নে হাও‌রে রাত্রী যাপন ক‌রায় ক‌রোনা সংক্রমণ বৃ‌দ্ধির আশঙ্কা কর‌ছিল প্রশাসন। এ কার‌ণে ‌সোমবার টাঙ্গুয়ার হাওড়, ট্যাকেরঘাট শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক) ও এর আশপা‌শের এলাকায় রাত্রিযাপন নি‌ষিদ্ধ ঘোষণা ক‌রে উপ‌জেলা প্রশাসন।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, তাহিরপুর পর্যটন স্পষ্ট গুলোতে দেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত পর্যটকরা আসার পরতার  কোনরকম স্বাস্থ্যবিধি না মেনে চলাফেরা করার কারণে তাহিরপুর উপজেলা এখন করোনাভাইরাস সংক্রমণ আতংকে। তাই করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আমরা পর্যটকদের টাঙ্গুয়ার হাওড়, নিলাদ্রি লেকসহ উপজেলার সকল পর্যটন স্থানগুলোতে রাত্রিযাপন নিষিদ্ধ করেছি। পর্যটকরা উপজেলা প্রশাসনকে জানিয়ে আসলে আমরা দিনের বেলায় স্বাস্থ্যবিধি মেনে তাদের সহযোগিতা করবো। রাতে পর্যটন স্পটগুলোতে কেউ অবস্থান যাতে না করতে পারে সেজন্য পুলিশের টহল অব্যাহত থাকবে।
সংবাদটি শেয়ার করুন
  • 14
    Shares


এই বিভাগের আরো খবর