• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০১:০৪ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
আলফাডাঙ্গায় স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা, গ্রেপ্তার ১ ইবি শাখা’র আলোর দিশা বাংলাদেশ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা স্বচ্ছতা গ্রুপের পক্ষ থেকে বেকার যুবককে চটপটি বিক্রির ভ্যানগাড়ি প্রদান লক্ষ্মীপুরে সেলাই মেশিন ও রিকশা বিতরণ মতলবে পুলিশ ও জনসাধারণের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ বিশ্বম্ভরপুরে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টারের’ নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী পলক শাহজাদপরে স্বাস্থ্য সহকারীদৈর কর্ম বিরতি বকশীগঞ্জে অনির্দিষ্টকালের কর্ম বিরতিতে স্বাস্থ্য সহকারীরা কর্ণফুলী নদীর নাব‍্যতা বাড়াতে সমীক্ষা পরিচালনার উদ্যোগ

বোয়ালমারীতে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ রাসায়নিক সার বিতরণ

আল মামুন রনী, বোয়ালমারী (ফরিদপুর)
প্রকাশ হয়েছে : শনিবার, ২১ নভেম্বর ২০২০ | ৫:৪২ pm
                             
                                 

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২০-২১ অর্থবছরে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২১.১১.২০) বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার প্রীতম কুমার হোড় বলেন, এবছর উপজেলায় মোট ৮ হাজার কৃষকের মাঝে পুনর্বাসন কর্মসূচির আওতায় গম, সরিষা সূর্যমুখী, চিনাবাদাম, মসুর, খেসারি, টমেটো ও মরিচের বীজ এবং প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ২৭০ কৃষকের মাঝে বোরো ধান, গম, ভুট্টা, সরিষা শীতকালীন মুগ, পেঁয়াজ, এবং পরবর্তী খরিপ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ এবং রাসায়নিক সার বিতরণ করা হবে।

তিনি আরও উল্লেখ করেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে কোন জমি খালি না রেখে প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদের জন্য কৃষকদের পরামর্শ প্রদান করা হচ্ছে। অনুষ্ঠানটি পরিচালনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ শরিফুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর