• রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১০:৪০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

হাকিমপুরে মরা গাছ এখন মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে

মো: কুদ্দুস আলী খান হিলি (দিনাজপুর)
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ৬ এপ্রিল ২০২১ | ৫:৩৬ pm
                             
                                 

দিনাজপুরের হাকিমপুর উপজেলা ইউনিয়নে মরা গাছগুলো এখন মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। আতঙ্কে চলাফেরা করছে পথচারীরা। উপজেলা আলীহাট ইউনিয়নের ইসবপুর রাস্তাার দুই পাশে মরা গাছগুলো সামান্য বাতাসে ভেঙ্গে পড়ে জিবনের ঝুঁকি নিয়ে চলাফেরা করে পথচারীরা ও এলাবাসীরা।

ভ্যান চালক আমিরুল হোসেন বলেন, আমি প্রতিদিন এই রাস্তার দিয়ে যাতায়াত করি জিবনে ঝুকি নিয়ে চলাচল করতে হয়। কয়েক দিন আগে অল্পের জন্য প্রানে বেচেঁ যাই। এদিকে কৃষক লুৎফর রহমান জানান, রাস্তা পাশে আমার জমি আছে বোরো ধান চাষ করছি তবে সবসময় ভয়ে থাকি, কখন যেন মরা গাছগুলো ভেঙ্গে পড়ে।

উপকারভোগী জলিল সহ অনেকে জানান, ১৯৯৭ সালে ন্যাশনাল ডেভলপমেন্ট কাউন্সিল (এন ডি সি) এনজি ও সাথে চুক্তিবদ্ধ হয়ে গাছগুলো রোপণ করা হয়। চুক্তির মেয়দ শেষ হলো অদ্যবধি গাছগুলো কাটার কোন ব্যবস্থা নেয়া হয়নি। বর্তমানে মরা গাছগুলো ঝুঁকিপূর্ণ অবস্থায় দাড়িয়ে আছে।

আলীহাট ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রহিম বলেল, আমি অনেক চেস্টা করে কোন লাভ হয়নি। কিন্তু দ্রুত এই গাছ গুলো কাটা দরকার না হলে দুর্ঘটনা হতে পারে।

ন্যাশনাল ডেভলপমেন্ট কাউন্সিল (এন ডি সি) নির্বাহী পরিচালক সাজু আহম্মেদ বলেন, হাকিমপুর ইউনিয়নের সব গাছ কাটা শেষ,আলীহাট ইউনিয়নের কিছু রাস্তাার গাছ কর্তন করতে দেরী হচ্ছে। তবে দ্রুত্বই মরা গাছগুলো কেটে ফেলা হবে।

হাকিমপুর নির্বাহী অফিসার মোহাম্মাদ নুর-এ-আলম বলেন, এ বিষয় ইউনিয়ন পর্যায় কমিটি গঠন করা আছে। উপকারভোগীরা ওই কমিটিকে জানালে তারা মিটিং করে উপজেলা কমিটিকে অবহিত করলে প্রয়োজনী ব্যবস্থা নেব।

সংবাদটি শেয়ার করুন
  • 49
    Shares


এই বিভাগের আরো খবর