• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:৪৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

দীর্ঘ ১৫ বছর পর পাকিস্তান সফর নিয়ে ভাবছে ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ হয়েছে : শনিবার, ১৭ অক্টোবর ২০২০ | ৫:১৯ pm
                             
                                 

অবশেষে দীর্ঘ ১৫ বছর পর পাকিস্তান সফরের বিষয়ে চিন্তা-ভাবনা শুরু করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আনুষ্ঠানিক আমন্ত্রণে তারা ইতিবাচক সাড়া দিয়েছে। আগামী জানুয়ারিতে হতে পারে সফরটি। সংক্ষিপ্ত সফর নিয়ে পিসিবির সাথে ইসিবি এখনও আলোচনা চালিয়ে যাচ্ছে। সর্বশেষ ২০০৫ সালে পাকিস্তান সফরে গিয়েছিল ইংল্যান্ড।

এক বিবৃতিতে ইসিবি জানায়, ‘পিসিবির কাছ থেকে নতুন বছরে সংক্ষিপ্ত সফরের জন্য আমরা আমন্ত্রণ পেয়েছি। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে শুরু করেছে, বিষয়টিকে আমরা স্বাগত জানাই। এক্ষেত্রে আমরাও চেষ্টা করব পাকিস্তানকে সহায়তা ও সমর্থন দিতে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই পাকিস্তান সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে ইসিবি।’

করোনার কারণে গত মার্চ থেকে বিশ্ব ক্রিকেট থমকে যায়। অবশেষে জুলাইয়ে ইংলিশরাই ক্রিকেটকে মাঠে ফেরায়। ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ডের পর পাকিস্তানের বিপক্ষে সিরিজ আয়োজন করে ইসিবি। জৈব-সুরক্ষার মধ্যে ইংল্যান্ড সফর করে পাকিস্তান। তবে করোনার কারণে ইংল্যান্ড সফর পাকিস্তান বাতিল করতে পারত। কিন্তু তা তারা করেনি। সফর বাতিল করলে ইংল্যান্ডের ক্ষতি হতো ৩৬৬ মিলিয়ন ডলার। আর্থিক ক্ষতির সমুখীন হতে না চাওয়ার কারণেই পাকিস্তান সফরের জন্য ইতিবাচক এখন ইংল্যান্ডও।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর