• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

যে কারণে হারারেতে তিনদিন বেশি থাকতে হচ্ছে বাংলাদেশ দলকে

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ হয়েছে : সোমবার, ২৬ জুলাই ২০২১ | ৬:০৩ pm
                             
                                 

ফেসবুকে স্ট্যাটাস দেখে কেউ কেউ হয়ত ভুল বুঝেছেন, তবে কী পুরো দলই হারারে ছেড়ে দেশের উদ্দেশ্যে যাত্রা করেছে? ব্যাপারটা আসলে তা নয়। ভেতরের খবর ভিন্ন। টিম বাংলাদেশের সাথে জিম্বাবুয়ে সফরে থাকা নির্বাচক আব্দুর রাজ্জাক আর ফিজিও বায়জিদ দেশের উদ্দেশ্যে যাত্রা করে আজই হারারে ত্যাগ করেছেন।

টিম বাংলাদেশের দলনেতা আহমেদ সাজ্জাদুল আলম ববি নিজে জানিয়েছেন এ তথ্য। সোমবার বাংলাদেশ সময় দুপুরে জাগো নিউজের সাথে মুঠোফোন আলাপে বাংলাদেশ দলনেতা ববি জানান, আজ দেশের উদ্দেশ্যে হারারে ছেড়েছেন নির্বাচক আব্দুর রজ্জাক ও ফিজিও বায়জিদ।
বলার অপেক্ষা রাখে না, নির্বাচক রাজ্জাকের দেশে ফিরে আর হোটেলে দলের সাথে জৈব সুরক্ষা বলয়ে থাকার দরকার নেই, তাই তিনি আগে চলে আসছেন এবং এসে সোজা গিয়ে নিজ বাসায় উঠবেন।

২৫ জুলাই হারারে সময় বিকেল আর বাংলাদেশ সময় রাতে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে শেষ হয়েছে টাইগারদের জিম্বাবুয়ে সফর। টেস্ট, ওয়ানডেতে স্বাগতিকদের ধবল ধোলাই করার পর টি-টোয়েন্টি সিরিজ বিজয় ২-১ ব্যবধানে। সব মিলে দারুণ সফল এক মিশন শেষ হলো।

তাহলে জিম্বাবুয়েতে আরও তিন দিন থাকা কেন বাংলাদেশ দলের ক্রিকেটারদের? ২৫ জুলাই রাত থেকে এ তিনদিন বাড়তি হারারেতে অবস্থানের কারণ কী?

এ প্রশ্নের উত্তরে টিম বাংলাদেশ দলনেতা আহমেদ সাজ্জাদুল আলম ববি জাগো নিউজকে জানান, ‘যেহেতু আগের ফ্লাইট সিডিউল ছিল ২৮ জুলাই, তাই আগে পুরো দলের একসাথে এক বহরে দেশে ফেরা সম্ভব নয়।’

ববি বিস্তারিত ব্যাখ্যায় বলেন, ‘আমাদের পুরো বিমান ভ্রমণটা তিন ভাগে বিভক্ত। প্রথমে হারারে থেকে জোহানেসবার্গ, এরপর জোহানেসবার্গ থেকে কাতারের রাজধানী দোহা হয়ে আমাদের রাজধানী ঢাকা।’
আমাদের পুরো টিমের এক সঙ্গে তিনটি ফ্লাইটে ভ্রমণ করা সম্ভব হবে না। বহর ভেঙ্গে ছোট ছোট দলে ভাগ করে যেতে হবে। তাতে জৈব সুরক্ষা বলয় আবার ভেঙ্গে যাবে। আমরা চেষ্টা করে দেখেছি; কিন্তু ২৮ জুলাইয়ের আগে আর একই বিমানে করে হারারে-জোহানেসবার্গ, দোহা হয়ে ঢাকা যাত্রার ব্যবস্থা হয়নি। টিকিট মিলেনি। তাই আমরা সবাই মিলে ২৮ তারিখ পর্যন্ত হারারে থেকে একসাথে ঢাকা যাচ্ছি।’

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর