• রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১২:৩৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
ঘাটাইলের দেওপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী হেপলুর উদ্যোগে মাস্ক বিতরণ মাগুরায় করোনা প্রতিরোধে এমপি শিখরের অনুদানে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ শ্যামনগরে দুই দিনে করোনা টিকার ২য় ডোজ গ্রহণ করলেন ২১০জন শ্যামনগরে মোবাইলকোটে প্রায় আটহাজার টাকা অর্থদন্ড প্রদান মাদারীপুরে মেজর ও মেরিন অফিসার পরিচয় দিয়ে প্রতারনার সময় ৩জন আটক করোনায় মাদারীপুরের শিবচরে এক ব্যাক্তির মৃত্যু মণিরামপুরে করোনা নির্দেশনা না মানায় জরিমানা তাহিরপুরে বালু উত্তোলনে বাঁধা দেয়ায় বালু খেকোদের মারপিটে এক ব্যক্তি আহত ‘২০০ টাকার জন্য খুন করেছি’ ঘাতক বন্ধুর স্বীকারোক্তি সাতক্ষীরায় দিন-দুপুরে বন্ধুকে জবাই করে হত্যা

গ্রেনাডার পাসপোর্টও আছে পি কে হালদারের

কারেন্ট বার্তা ডেক্স
প্রকাশ হয়েছে : শনিবার, ২৭ মার্চ ২০২১ | ৪:০৬ pm
                             
                                 

দুর্নীতি ও অর্থপাচারের মাধ্যমে বিদেশে বাড়ি বানানো বা কেনা—এমন বাংলাদেশি নাগরিক, যাদের দ্বৈত নাগরিকত্ব ও পাসপোর্ট আছে এবং যারা দেশের বিমানবন্দর দিয়ে নিয়মিত যাতায়াত করেন—তাদের বিষয়ে তথ্য জানাতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। সেই নির্দেশনা মোতাবেক সংশ্লিষ্ট দফতর থেকে জানানো হয়েছে, দেশে ১৩ থেকে ১৪ হাজার দ্বৈত পাসপোর্টধারী রয়েছেন। হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় বিদেশে পলাতক এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পি কে) হালদারও তাদের একজন। পি কে হালদার বাংলাদেশের পাশাপাশি ক্যারিবিয়ান সাগরের দ্বীপরাষ্ট্র গ্রেনাডার পাসপোর্টধারী।
গত বছরের ২১ ডিসেম্বর হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ ওই দ্বৈত নাগরিকত্ব বা পাসপোর্টধারীদের বিষয়ে তথ্য জানানোর আদেশ দিয়েছিলেন। আদেশে বাংলাদেশ পুলিশের ইমিগ্রেশন বিভাগের পুলিশ সুপারকে হলফনামা আকারে আদালতে প্রতিবেদন জমা দেয়ার কথা বলা হয়।
সূত্র জানায়, লিখিত প্রতিবেদন আদালতে জমা না দিলেও ইমিগ্রেশন বিভাগের পক্ষ থেকে মৌখিকভাবে একটি পরিসংখ্যান অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিককে জানানো হয়েছে। ওই তথ্য অনুযায়ী, দেশে দ্বৈত পাসপোর্টধারীর সংখ্যা ১৩ থেকে ১৪ হাজারের মতো। এর মধ্যে পি কে হালদারও রয়েছেন।

এ বিষয়ে শুনানির জন্য আগামী ৩০ মার্চ দিন ধার্য রয়েছে। শুনানির আগেই প্রতিবেদনটি আদালতে জমা দেয়া হবে বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী সূত্রে জানা গেছে। ওই দিনই জানা যাবে প্রকৃতপক্ষে কতজন বাংলাদেশি নাগরিক দ্বৈত পাসপোর্টধারী।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর