• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০১:০৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

চট্টগ্রামের ওয়াসা ভবনে আগুন পুড়েছে গুরুত্বপূর্ণ নথি

মোঃ সিরাজুল মনির, চট্টগ্রাম
প্রকাশ হয়েছে : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ | ৩:০৭ pm
                             
                                 

চট্টগ্রামের ওয়াসা ভবনের তৃতীয় তলায় প্ল্যানিং এন্ড কনস্ট্রাকশন বিভাগের কম্পিউটার রুটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অফিসের দুটি কম্পিউটারসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি ও আসবাবপত্র পুড়ে গেছে। বৃহস্পতিবার রাতে  বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় ওয়াসার বাণিজ্যিক ব্যবস্থাপক আবু সাফায়াত মো. শাহেদুল ইসলামকে প্রধান করে ৫ সদেস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওয়াসার এক প্রকৌশলী জানান, আগুনে তেমন ক্ষয়ক্ষতি হয়নি। তবে যে কক্ষে আগুন লেগেছিল তার দুপাশে প্রকল্প অফিস ছিল। ওই দুই কক্ষে আগুন ছড়িয়ে পড়লে বড় ধরনের ক্ষতি হতো। অগ্নিকাণ্ডের খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের তিনটি গাড়ি ঘটনস্থিলে গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগ্নিকাণ্ডের ঘটনা শেষরাতে ঘটায় অফিসে কোনো কর্মকর্তা-কর্মচারী ছিলেন না।

চট্টগ্রাম ফায়ার স্টেশনের উপ-সহকারী পরিচালক আলী আকবর জানান, ওয়াসার পাঁচতলা ভবনের তৃতীয় তলার একটি কক্ষে বৈদ্যুতিক শর্টসার্কিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে পৌনে এক ঘণ্টা চেষ্টার পর ভোর সোয়া ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে বেশ কিছু নথি ও আসবাব পত্র পুড়ে গেছে। এতে দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে ১০ লাখ টাকার মালামাল উদ্ধার করা গেছে।

অগ্নিকাণ্ডের ব্যাপারে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ.কে.এম. ফজলুল্লাহ বলেন, আমাদের প্ল্যানিং এন্ড কনস্ট্রাকশন বিভাগের কম্পিউটার রুটে আগুন লেগেছে। বিষয়টি টের পেয়ে নতুন ভবন থেকে ফায়ার সার্ভিস আসার আগেই পাইপ দিয়ে পানি ছিটিয়ে আগুন নেভানো হয়েছে। কিছু নথি ও আসবাবপত্র নষ্ট হয়েছে। তবে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর