• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:৩৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
গৌরীপুরে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল ও প্রতিবাদ সমাবেশ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বসন্ত উৎসবের আয়োজন বিজিবি মহাপরিচালকের শ্যামনগর থানা ও শিকারী পচাব্দী গাজীর বন্দুক পরিদর্শন শ্যামনগর দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে বিভাগীয় পরিচালক স্বাস্থ্য বিভাগ চুনারুঘাটের সাতছড়ি থেকে ১৮ টি রকেট লাঞ্চার উদ্ধার নাটেরে প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফিরে পেলেন মা ফুলজান সাতক্ষীরায় হঠাৎ করেই বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা ধর্মপাশায় ইউপি সদস্য আবুল কাশেম মহত উদ্যোগে রাস্তা মেরামত  নাটোরে গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড বন্ধে বকুল এমপি’কে সর্তক করে চিঠি দিয়েছে জেলা আ’লীগের সেক্রেটারি  সুনামগঞ্জে ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রামে হবে লবণ শিল্পনগরী-বিসিক চেয়ারম্যান মোশতাক

মোঃ সিরাজুল মনির, চট্টগ্রাম
প্রকাশ হয়েছে : সোমবার, ৭ ডিসেম্বর ২০২০ | ৬:২৪ pm
                             
                                 

চট্টগ্রাম অঞ্চলের লবণ মিল মালিকদের সুবিধার্থে চট্টগ্রামে পৃথক লবণ শিল্পনগরী স্থাপন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান মোশতাক হাসান। গতকাল রবিবার (৬ ডিসেম্বর) আগ্রাবাদের দি ভিলেজ হোটেলে অনুষ্ঠিত বিসিকের অর্ধবার্ষিক পর্যালোচনা সভায় এ পরিকল্পনার কথা জানান তিনি।

সভায় বিসিকের চেয়ারম্যান আরও বলেন, লবণ মিল মালিকেরা তাদের প্লটের চাহিদা নিরূপণ করে বিসিক কর্তৃপক্ষকে সরবরাহ করলে তা যাচাই করা হবে। দ্রুত এ কাজ শেষ করতে মিল মালিকদের সব ধরনের সহযোগিতা করা হবে। করোনাভাইরাসের কারণে লবণ মিল মালিকদের ক্ষতির কথা বিবেচনা করে পটাসিয়াম আয়োডিনের মূল্য প্রতি কেজিতে ৫০০ টাকা কমানো হবে বলেও জানান বিসিক চেয়ারম্যান।

তিনি বলেন, আগামী জানুয়ারি থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। সরকারের ৩০ হাজার একর খাস জমি অধিগ্রহণ করে লবণ চাষীদের মাঝে স্বল্পমূল্যে বরাদ্দের ব্যবস্থা করা গেলে উৎপাদন খরচ কমে আসবে বলে মনে করেন মোশতাক হাসান।

তিনি বলেন, এতে দেশের দরিদ্র লবণ চাষিরা তাদের উৎপাদিত লবণের নায্যমূল্য পাবেন। এ বিষয়ে বিসিকের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। সভায় অন্যদের মধ্যে চট্টগ্রাম অঞ্চলের লবণ মিল মালিক প্রতিনিধিসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিসিকের এক কর্মকর্তা বলেন চট্টগ্রামে এ প্রকল্প বাস্তবায়ন হলে এঅঞ্চলের লবন মিল মালিকরা সুবিধা পাবে এবং লবন শিল্পের প্রসার ঘটবে।

সংবাদটি শেয়ার করুন
  • 6
    Shares


এই বিভাগের আরো খবর