• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:২৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
সুনামগঞ্জে নদীতে ডুবে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার ঘোড়াঘাটে প্রতিবন্ধী ভাতার চেক আটক রেখে টাকা দাবীর অভিযোগ ইসলামপুরে গ্রামীন জনপদে শহরের ছোঁয়া সন্ধ্যা নামতেই মেঠপথ আলোকিত মাদারীপুরে বিদ্যুৎ স্পৃষ্টে মাড়া গেলেন পুলিশ সদস্য শাল্লায় সাম্প্রদায়িক হামলার ঘটনার আরো এক আসামী গ্রেফতার মনোহরদীতে দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরন করেন এড. হারুনুর রশিদ বকশীগঞ্জে মাহে রমজান উপলক্ষে ব্যারিস্টার সামির ছাত্তারের উদ্যোগে নগদ অর্থ বিতরণ ইসলামপুরে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ আলফাডাঙ্গায় পুকুরে ডুবে পাঁচ বছরের শিশুর মৃত্যু সিরাজদিখানে লকডাউনে দোকান খোলায় ১৪ প্রতিষ্ঠানকে জরিমানা

জাতীয় শিশুদিবস ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে পথশিশুদের হাতে বই ও খাবার তুলেদেন আর্ন এন্ড লিভ

মোবারক হোসাইন, ধর্মপাশা (সুনামগঞ্জ)
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১ | ৪:১৫ pm
                             
                                 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবন এরিয়ার বটতলায় (১৭ ই মার্চ,২০২১) বুধবার বেলা ১১টার দিকে জাতীয় শিশুদিবস ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র ভিত্তিক সেচ্ছাসেবা মুলুক প্রতিষ্ঠান আর্ন এন্ড লিভ আয়োজন করেছে “আলোকিত মুখ” নামক একটি অনুষ্ঠানের।এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হলেন ফরিদা ইয়াসমিন জেসি।

যুক্তরাষ্ট্র ভিত্তিক সেবা মুলুক প্রতিষ্ঠান আর্ন এন্ড লিভ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন জেসি বলেন, এই শিশুরা আমাদের সমাজের, দেশের সত্যিকার অর্থেই আলোকিত মুখ।আজকের এই অনুষ্ঠানটির লক্ষ হচ্ছে সেই সকল শিশু যারা নিজেদের জীবিকা নির্বাহ করে আসছে ফুল বিক্রি, ভিক্ষাবৃত্তি, পানি বিক্রি সহ নানাবিধ কাজের মাধ্যমে। অথচ এই প্রত্যেকটি শিশুরই এখন বয়স বই হাতে স্কুলে যাওয়ার, হাতে ফুলের ঝুড়ির পরিবর্তে কলম তুলে নেওয়ার।তাদের এই অবস্থা থেকে উত্তরণের প্রাথমিক প্রয়াস হিসেবে আজকের এই “আলোকিত মুখ “নামক অনুষ্ঠানটির যাত্রা শুরু।উক্ত অনুষ্ঠানে ৭০জন পথশিশুদের মধ্যে খাবার, বই ও পানীয় বিতরণ করা হয়। শিশুদের সাথে আড্ডা, গান, নাচ সহ বিভিন্ন বিনোদনমূলক কর্মসূচিও অন্তর্ভূক্ত ছিলো। পরবর্তী সময়ে শিশুদের জন্য সাপ্তাহিক শিক্ষাকর্মসূচি চালু করার ব্যাপারেও দিক নির্দেশনা প্রদান করা হয়।

তিনি আরও বলেন আজকের এই অনুষ্ঠানটিকে সফল করতে এগিয়ে আসে বাংলাদেশের সেরা বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের একঝাক তরুণ-তরুণী। তারা ফ্রেন্ডস অফ আর্ন এন্ড লিভ হিসাবে সাথে আছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে রয়েছে, মারিয়াম আক্তার – আইন বিভাগ,ফারহানা রহমান মৌছুফা – অর্থনীতি,
ইসরাত জলিল মীম- আইন বিভাগ,মেহেদী হাসান – ইনফরমেশন এডুকেশন রিসার্চ,সাদিয়া ইসলাম জিতু- ইনফরমেশন এডুকেশন রিসার্চ,তৌহিদা স্বাধীন – চাইল্ড ডেভেলপমেন্ট এন্ড স্যোসাল রিলেশনশিপ,ইমরান হাসান- ফার্সি এন্ড লিটারেচার,কাউছার আহমেদ – ক্যামেস্ট্রি,রামিজা সুলতানা- পাবলিক এডমিনিস্ট্রেশন সহ আরও অনেকেই।

সংবাদটি শেয়ার করুন
  • 4
    Shares


এই বিভাগের আরো খবর