• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:০৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
সুনামগঞ্জে নদীতে ডুবে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার ঘোড়াঘাটে প্রতিবন্ধী ভাতার চেক আটক রেখে টাকা দাবীর অভিযোগ ইসলামপুরে গ্রামীন জনপদে শহরের ছোঁয়া সন্ধ্যা নামতেই মেঠপথ আলোকিত মাদারীপুরে বিদ্যুৎ স্পৃষ্টে মাড়া গেলেন পুলিশ সদস্য শাল্লায় সাম্প্রদায়িক হামলার ঘটনার আরো এক আসামী গ্রেফতার মনোহরদীতে দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরন করেন এড. হারুনুর রশিদ বকশীগঞ্জে মাহে রমজান উপলক্ষে ব্যারিস্টার সামির ছাত্তারের উদ্যোগে নগদ অর্থ বিতরণ ইসলামপুরে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ আলফাডাঙ্গায় পুকুরে ডুবে পাঁচ বছরের শিশুর মৃত্যু সিরাজদিখানে লকডাউনে দোকান খোলায় ১৪ প্রতিষ্ঠানকে জরিমানা

শাল্লার সাম্প্রদায়িক হামলার ঘটনায়

ঝুমন দাসের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের

মোজাম্মেল আলম ভূঁইয়া, হাওরাঞ্চল, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ২৫ মার্চ ২০২১ | ৮:২২ pm
                             
                                 

সুনামগঞ্জ জেলার শাল্লায় ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে সংখ্যালঘুদের নোয়াগাঁও গ্রামে হামলা চালিয়ে বাড়িঘর ও মন্দির ভাংচুর করাসহ লুটপাটের ঘটনার পর হেফাজতের কেন্দ্রীয় নেতা মামুনুল হকের অনুসারীরা ঝুমুন দাস আপন (৩০) কে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে ঝুমন দাসকে আদালতের মাধ্যমে কারাঘারে পাঠানো হয়। বর্তমানে সে কারাঘারে রয়েছে। অবশেষে কারাঘারে থাকা ঝুমন দাস আপনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলা দায়ের করা হয়। মামলা বাদী হয়েছেন শাল্লা থানার এসআই আব্দুর রহিম।
এঘটনার সত্যতা নিশ্চিত করে শাল্লা থানার ওসি নাজমুল হক সাংবাদিকদের জানান- গত ১৭ই মার্চ ৫৪ ধারায় ঝুমন দাস আপনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাঘারে পাঠানোর পর গত সোমবার রাতে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গত ১৬ই মার্চ হেফাজত নেতা আল্লামা মামুনুল হককে কটাক্ষ করে ফেসবুকে স্ট্যাটাস দেয় ঝুমন দাস। একারণে সংখ্যালঘুদের নোয়াগাঁও গ্রামে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।
এঘটনার প্রেক্ষিতে ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরোও দেড় হাজার মানুষের বিরুদ্ধে ইতিমধ্যে ২টি মামলা দায়ের করা হয়েছে। মামলার প্রধান আসামী শহিদুল ইসলাম স্বাধীন মেম্বারসহ ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামীদেরকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর