• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৯:১০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

“ডিমলায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত”

মোঃ মনজুরুল হাসান, ডিমলা, নীলফামারী
প্রকাশ হয়েছে : শনিবার, ১৭ অক্টোবর ২০২০ | ২:২৩ pm
                             
                                 

সারাদেশের ন্যয় নীলফামারীর ডিমলায় একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ১৭ অক্টোবর সকাল ১০.০০ ঘটিকায় লাইভ টেলিকাস্টের মাধ্যমে নীলফামারীর ৭৪ টি বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

“তথ্য দিন, সেবা নিন” এই স্লোগানকে সামনে রেখে বিট পুলিশিং সমাবেশ এর ১নং বিট ডিমলা উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়ন পরিষদ চত্তরে অনুষ্ঠিত হয়।

৩নং ইউপি সদস্য মোঃ আবু সায়েদ এর সঞ্চালনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ আনোয়ারুল হক সরকার, চেয়ারম্যান পশ্চিম ছাতনাই ইউপি। বিট অফিসার উজ্জ্বল শাহ এসআই, ও মোঃ আল মামুন এএসআই সহ আরও উপস্থিত ছিলেন, মোঃ রফিকুল ইসলাম, সভাপতি, মোঃ নাসিরুল আলম, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামিলীগ ১নং ইউনিয়ন শাখা। সকল ইউপি সদস্য, মহিলা ইউপি সদস্য, স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে বিট অফিসার উউজ্জ্বল শাহ এসআই, মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য তুলে ধরে বলেন ” ধর্ষণকারী পশুর সমতুল্য, এসিড সন্ত্রাসের মতো ধর্শণ নামের পাশবিকতা নিয়ন্ত্রণের জন্য সরকার আইন সংশোধন করে ধর্ষণের শাস্তি মৃত্যু দন্ডের বিধান সংযুক্ত করেছে। ধর্ষণ সামাজিক ব্যধিতে পরিনত হয়েছে, তাই এর বিরুদ্ধে সচেতনতা তৈরি করতে হবে।

এছাড়াও বিট পুলিশিং কার্যক্রমের সার্বিক দিক তুলে ধরেন। তিনি আরও জানান, ২০২০ সালে ধর্ষণ ও নারী নির্যাতন সংক্রান্ত নীলফামারী জেলায় ১৮৯ জন আসামি গ্রেফতার ও ডিমলা উপজেলায় ৩৬ জন আসামি গ্রেফতার করা হয়েছে।
অন্যান্যদের মধ্যে নারী ইউপি সদস্য, স্থানীয় আওয়ামীলীগ নেতা, ইউপি সদস্য, গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

সংবাদটি শেয়ার করুন
  • 21
    Shares


এই বিভাগের আরো খবর