• মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:২১ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
শিগগির বাংলাদেশে ‘কোভ্যাক্সিন’র ট্রায়াল চালাতে চায় ভারত সাতক্ষীরায় জুলাই মাসে করোনায় ১৫, উপসর্গে ২০৫ জনের মৃত্যু গোবিন্দগঞ্জ ছিনতাইকৃত মহিষ আক্কেলপুরে উদ্ধার রবিউল এবার পেল সুচিকিৎসার ব্যবস্থা, সমাজসেবা থেকে পেল আর্থিক সহায়তা বোয়ালমারীতে জেলা পরিষদ বানিজ্যিক ভবনের কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার সুন্দরগঞ্জে টিকা সম্প্রসারণে অবহিতকরণ সভা মাধবপুরে কঠোর নজরদারিতে এসিল্যান্ড অভিযানে ১৩টি মামলায় জরিমানা সেই পরিত্যক্ত ঘরেই মারা গেলেন জনপ্রিয় শিক্ষক যত্রতত্র ফেলা হচ্ছে বর্জ্য, হুমকির মুখে পরিবেশ বকশীগঞ্জে ৩৩৩ ফোন ও খুদে বার্তা পাঠিয়ে খাদ্য সহায়তা পেয়েছেন ১৪০০ পরিবার!

দেশি-বিদেশি প্রতিষ্ঠানের উদ্যোগে গবেষণা কার্যক্রম জোরদারের আহ্বান

কারেন্ট বার্তা ডেক্স
প্রকাশ হয়েছে : শনিবার, ১২ জুন ২০২১ | ৪:০৪ pm
                             
                                 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, নিজ নিজ কর্মস্থলে সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে বিশ্ববিদ্যালয়ে সার্বিক কার্যক্রম আরও গতিশীল করতে হবে। এই বিশ্ববিদ্যালয়ের বর্তমানে চলমান অগ্রগতি অব্যাহত রাখতে নিরলসভাবে কাজ করতে হবে।

মঙ্গলবার (৮ জুন) ডা. মিল্টন হলে চিকিৎসক ও কর্মচারীদের উচ্চতর গ্রেড প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এছাড়া বিশ্ববিদ্যালয় রিসার্চ অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড প্রমোশন সেল এবং আইসিডিডিআরবির রিসার্চ সেলের সঙ্গে গবেষণা সংক্রান্ত অনুষ্ঠিত সভায় দেশি-বিদেশি প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের গবেষেণা কার্যক্রম জোরদার করার তাগিদ দেন।

চিকিৎসাসেবার পাশাপাশি গবেষণা কার্যক্রম সমানভাবে এগিয়ে নেয়ার আহ্বান জানান। গবেষণার মান উন্নয়ন, নতুন নতুন গবেষণা কার্যক্রম সম্পন্ন করা এবং গবেষণালব্ধ বিষয় জার্নালে প্রকাশ ইত্যাদির মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করে আন্তর্জাতিক র্যাংকিং এ উন্নতিকরণেরও জন্যও তিনি আহ্বান জানান।

উপাচার্য তার বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে পিএইচডি ডিগ্রি চালুর বিষয়ে বর্তমান প্রশাসনে উদ্যোগ নেয়া কথা উল্লেখ করেন। এসব অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানসহ ডিনরা, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা, বিভিন্ন অফিসের অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর