• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৯:১২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

ধর্ষণের প্রতিবাদে উত্তাল ঠাকুরগাঁও, স্লোগানে কাঁপলো রাজপথ

মো: আসাদুজ্জামান, ঠাকুরগাঁও
প্রকাশ হয়েছে : বুধবার, ৭ অক্টোবর ২০২০ | ৭:০৯ pm
                             
                                 

সারা দেশে ধর্ষন নীপিড়ন নির্যাতনের প্রতিবাদে উত্তাল ঠাকুরগাঁও শহর। উই ওয়ান্ট জাস্টিস, আমার সোনার বাংলায় ধর্ষকদের জায়গা নাই, একাত্তরের বাংলায় ধর্ষকদের ফাঁসি চাই, যেখানেই ধর্ষক সেখানেই প্রতিরোধ, দাবি মোদের একটাই ধর্ষকদের ফাঁসি চাই, স্বেচ্ছাসেবী রক্ত দানকারী সংগঠন ঠাকুরগাঁও ব্লাড ডোনারস্ সোসাইটি ও শিক্ষার্থীদের গলা ফাটিয়ে চিৎকার করা এরকম নানা স্লোগানে কেঁপে উঠেছে ঠাকুরগাঁও শহরের রাজপথ।

বুধবার বেলা ১১ টার দিকে ঠাকুরগাঁও বড়মাঠের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে রক্তদানকারী স্বেচ্ছাসেবী সংগঠন ঠাকুরগাঁও ব্লাড ডোনার্স সোসাইটি ও সাধারন শিক্ষার্থীর ব্যানারে ধর্ষন, নীপিড়ন ও নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ র‌্যালি বের হয়। র‌্যালিতে অংশ গ্রহণ করে সকল শ্রেণিপেশার জেলার কয়েক হাজার মানুষ। বিক্ষোভ র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষীন করে শহর চৌরাস্তায় বিক্ষোভকারীরা রাজপথে অবস্থান নেয়। এ সময় স্লোগানে কাপতে থাকে শহরের রাজপথ। পরে সেখানে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও ব্লাড ডোনার্স সোসাইটির সধারন সম্পাদক মো: রাজু ইসলাম রুবেল, সাংগঠনিক সম্পাদক আবু হানিফ শিশির, কোষাধ্যক্ষ রিয়াদ আহমেদ, কার্যনির্বাহী সদস্য আরিফুল ইসলাম আরিফ, সজীব সরকার সবুজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওলিউল্লাহ্ নিহান, সহ ঠাকুরগাঁওয়ের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীবৃন্দ।

ঘণ্টা ব্যপী মানববেন্ধনে বক্তারা বলেন, সারা দেশে যে পরিমাণ ধর্ষন ও নির্যাতনের ঘটনা ঘটছে তা বন্ধ করতে আইনের সর্বোচ্চ প্রয়োগ করতে হবে। কোন ধর্ষক যেনো আইনের ফাঁক ফকড় দিয়ে বেরিয়ে না আসতে পারে সেজন্য সজাগ থাকতে হবে এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করতে হবে। তবেই দেশটাকে হায়না মুক্ত ও ধর্ষন মুক্ত করা সম্ভব। সেই সাথে নারী স্বাধীনতা ও নারীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান বক্তারা।

সংবাদটি শেয়ার করুন
  • 30
    Shares


এই বিভাগের আরো খবর