• রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১২:৪৫ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
ঘাটাইলের দেওপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী হেপলুর উদ্যোগে মাস্ক বিতরণ মাগুরায় করোনা প্রতিরোধে এমপি শিখরের অনুদানে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ শ্যামনগরে দুই দিনে করোনা টিকার ২য় ডোজ গ্রহণ করলেন ২১০জন শ্যামনগরে মোবাইলকোটে প্রায় আটহাজার টাকা অর্থদন্ড প্রদান মাদারীপুরে মেজর ও মেরিন অফিসার পরিচয় দিয়ে প্রতারনার সময় ৩জন আটক করোনায় মাদারীপুরের শিবচরে এক ব্যাক্তির মৃত্যু মণিরামপুরে করোনা নির্দেশনা না মানায় জরিমানা তাহিরপুরে বালু উত্তোলনে বাঁধা দেয়ায় বালু খেকোদের মারপিটে এক ব্যক্তি আহত ‘২০০ টাকার জন্য খুন করেছি’ ঘাতক বন্ধুর স্বীকারোক্তি সাতক্ষীরায় দিন-দুপুরে বন্ধুকে জবাই করে হত্যা

নতুন কর্মসূচি দিল হেফাজত

কারেন্ট বার্তা
প্রকাশ হয়েছে : রবিবার, ২৮ মার্চ ২০২১ | ৭:৫৯ pm
                             
                                 

দেশব্যাপী হরতালের পর এবার দোয়া ও বিক্ষোভের কর্মসূচি দিয়েছে হেফাজতে ইসলাম। সংগঠনটি সোমবার (২৯ মার্চ) দোয়া ও শুক্রবার (২ এপ্রিল) সারাদেশে বিক্ষোভ করবে।

রোববার (২৮ মার্চ) রাজধানীল পল্টনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জেহাদী।
তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন প্রত্যাহার করার জন্য কর্মসূচি দিয়েছিল হেফাজতে ইসলাম। কিন্তু মোদির আগমনের দিন হেফাজতের কোনো কর্মসূচি ছিল না।

আল্লামা নুরুল ইসলাম জেহাদী বলেন, হেলমেট বাহিনী দ্বীনের শত্রু, ইসলামের শত্রু। তারা কেউ হেফাজতের নয়। যারা কালেমা জানে বিশ্বাস করে তারা অন্তত বিজেপিকে ভালোবাসতে পারে না।

এছাড়া কিছু দাবি তুলেছে হেফাজতে ইসলাম। সেগুলো হলো-

>> সারাদেশে বিভিন্ন স্থানে হেফাজত কর্মীদের ওপর হামলাকারী দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
>> আহত ব্যক্তিদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে এবং নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে।

>> সারাদেশে হেফাজতকর্মী যাদের আটক করা হয়েছে তাদের অনতিবিলম্বে মুক্তি দিতে হবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের বিরুদ্ধে হেফাজতকর্মীদের গত শুক্রবারের (২৬ মার্চ) বিক্ষোভে পুলিশ ও সরকারদলীয় লোকজনের হামলার অভিযোগ তুলে এর প্রতিবাদে রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে হেফাজতে ইসলাম।

শুক্রবারের ওই বিক্ষোভে হেফাজতের নেতাকর্মীসহ বেশ কয়েকজন নিহত হন। ওই ঘটনার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন জেলায় অনুষ্ঠিত বিক্ষোভে আরও বেশ কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এমনকি রোববারের হরতাল কর্মসূচি পালনকালেও প্রাণহানি ঘটেছে।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর