• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:৩৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

নদী ভাঙ্গন জাতীয় সমস্যায় পরিণত হয়েছে: পানি সম্পদ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ | ৪:০৯ pm
                             
                                 

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক এমপি বলেছেন, নদী ভাঙ্গন এটা এখন জাতীয় সমস্যায় পরিনত হয়েছে। মেঘনার ভাঙ্গন রোদে রামগতি-কমলনগর উপজেলা রক্ষায় আগামী একনেকের বৈঠকে একটি বাজেট প্রস্তাবনা অনুমোদনের অপেক্ষায় রয়েছে। সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আশাকরি একনেকের বৈঠকে এই প্রকল্প পাশ হয়ে যাবে। তাতে রামগতি-কমলনগর নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে।

১৮ সেপ্টেম্বর শুক্রবার সকালে লক্ষ্মীপুরের কমলনগর-রামগতি উপজেলায় মেঘনা নদীর ভয়াবহ ভাঙ্গনের চিত্র পরিদর্শনে এসে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। উপজেলার চরফলকন বাগারহাট বাজারে এ সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, বর্তমান সরকার নদী ভাঙ্গন রোদে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। নদী বাঁধের জন্য দেশের বিভিন্ন স্থানে ব্যাপক বরাদ্ধ দেওয়া হচ্ছে। রামগতি-কমলনগরবাসী আপনারাও পাবেন। আপনারা হতাশ হবেন না, ধৈর্য ধরুন। আগামী একনেকের বৈঠকে নদী বাঁধের জন্য প্রাথমিক ৪শ কোটি টাকার বাজেট পাশ করা হবে বলে তিনি উপস্থিত জনতাকে জানান।

স্থানীয় সাংসদ মেজর (অবঃ) আব্দুল মান্নানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের মহা পরিচালক মাহফুজুর রহমান, লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার এএইচএম কামরুজ্জামান, পানি উন্নয়ন বোর্ডের নিবাহী প্রকৌশলী ফারুক আহমেদ, কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবারক হোসেন, উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন বাপ্পি প্রমুখ।

কমলনগরের পথসভা শেষে প্রতিমন্ত্রী রামগতি উপজেলার মেঘনা নদীর উপকূলীয় এলাকা সোনালী গ্রাম, বালুর চর, ও চর আলগী পরিদর্শন করেন। এর আগে প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যকে বহনকারী হেলিকপ্টার সকাল ১১ টায় দিকে কমলনগরের চর ফলকন ইউনিয়ন পরিষদের মাঠে অবতরণ করে। সেখানে প্রতিমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 29
    Shares


এই বিভাগের আরো খবর