• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১০:৫৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

নির্বাচনে অনিয়ম হলে প্রয়োজনে ভোট গ্রহণ বন্ধ থাকবে: সিইসি নুরুল হুদা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : বুধবার, ১৬ জুন ২০২১ | ৩:৫৯ pm
                             
                                 
লক্ষ্মীপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন সিইসি: ছবি কারেন্ট বার্তা

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, এক সময় ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটতো, এখন আর কারচুপি বা ছিনতাইয়ের কোন সুযোগ নেই। নির্বাচনে কোন অনিয়ম হলে বা সুষ্ঠু না হলে প্রয়োজনে ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে দেয়া হবে। ‘নির্বাচন কমিশন কঠোর অবস্থানে রয়েছে। কোনভাবেই ত্রুটিযুক্ত নির্বাচন মেনে নেয়া হবেনা। সুষ্ঠ নির্বাচনের ক্ষেত্রে সাংবাদিকরা হলো সহায়ক শক্তি। এসময় কোন ভূল ত্রুটি হলে তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানান তিনি।’

১৬ জুন (বুধবার) দুপুর ২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার।

করোনা সংক্রমনের মধ্যে ঝুঁকি নিয়ে নির্বাচনে দায়িত্ব পালনরত ব্যাক্তিদের উৎসাহ দিতে তার এ সফর উল্লেখ করে তিনি আরো বলেন, ভোটে কোন অনিয়ম হলে প্রার্থীদের আইনী সহায়তার ব্যবস্থা রয়েছে। এছাড়া ইভিএম মেশিনে বৈদ্যুতিক সংযোগ না থাকায় হ্যাকিং হওয়ার সম্ভাবনা নেই। বর্তমানে স্থানীয় নির্বাচনে ৭৫-৮১ ভাগ পর্যন্ত ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের আইডিইএ প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার ড. এ এইচএম কামরুজ্জামান (পিপিএম-সেবা), রিটার্ণিং অফিসার দুলাল তালুকদার।
এদিকে এর আগে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও পরে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মত বিনিময় করেন প্রধান নির্বাচন কমিশনার।
প্রসঙ্গত : লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনে উপ-নির্বাচন ও রামগতি এবং কমলনগরের ৬টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১শে জুন। সংসদীয় আসনে ইভিএম পদ্ধতি আর অপর ইউপি নির্বাচনে ব্যালটে ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

কারেন্ট বার্তা/ সোহেল রানা/এমএসআর

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর