• বুধবার, ২৮ জুলাই ২০২১, ০১:৪৫ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে লক্ষ্মীপুরে বৃক্ষরোপণ ও ঢেউটিন বিতরণ কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে গৌরীপুরে এতিম শিশুদের মাঝে বস্ত্র বিতরণ ধর্মপাশায় স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনামুল্যে মাস্ক বিতরণ রাজারহাটে সেনাবাহিনীর নিজস্ব রেশন দিয়ে সুস্থ-অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ ডাসার উপজেলা প্রেসক্লাবে মিজান সভাপতি, জাফরুল সম্পাদক নির্বাচিত ঘোড়াঘাটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবকলীগের শ্রদ্ধা নিবেদন বকশীগঞ্জে করোনার সংক্রমণ রোধে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত শ্যামনগরে অর্ধলক্ষাধিক টাকার চিংড়ী বিনষ্ট

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পর্যাপ্ত খাদ্য উপহার বিতরণ অব্যাহত আছে : এড. নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি

জেলা সংবাদদাতা
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ১৩ জুলাই ২০২১ | ২:১৩ pm
                             
                                 

বিদ্যমান করোনা মহামারিতে লকডাউনের প্রভাবে দেশের একজন মানুষও যাতে না খেয়ে থাকে সেজন্য প্রধানমন্ত্রীর খাদ্য উপহার সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। ধাপে ধাপে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুর জেলার প্রতিটি মানুষর কাছে এসব উপহার পৌঁছানো হবে। মঙ্গলবার (১৩ জুলাই) সদর উপজেলার ৯টি ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন এসব কথা বলেন। সকাল ১০টায় ১নং উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে বিকেলে ৫টা পর্যন্ত ৯টি ইউনিয়নে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকেও লক্ষ্মীপুরের মানুষের কথা ভাবেন। এ এলাকার মানুষের কাছে লকডাউনে কি সাহায্য পাঠালে মানুষ ভাল থাকবেন সেটা চিন্তা করেন। তিনি বিভিন্ন ধাপে লক্ষ্মীপুরের মানুষের জন্য খাদ্য সামগ্রী ও ঈদ উপহার পাঠিয়ে বিতরণ করার নির্দেশ দিয়েছেন।
এডভোকেট নয়ন এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে, করোনা পরিস্থিতির সময় একজন মানুষও যাতে না খেয়ে থাকেন। সেজন্য প্রত্যেকটি ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। আমরাও ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছি। এজন্য প্রধানমন্ত্রীর জন্য সবাইকে দোয়া করার অনুরোধ জানিয়েছেন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সারাদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য বিনামূল্যে আশ্রয়ণ প্রকল্প চালু করেছে। সেখানে প্রতিটি পরিবারের জন্য একটি করে ঘর নির্মাণ করে দিয়েছেন। যা অতীতে কোন সরকার করতে পারেনি। এ জেলায় এ পর্যন্ত ১৭০০টি ঘর বরাদ্ধ হয়েছে। এর মধ্যে প্রায় ১৪’শটি নির্মাণ করা হয়েছে। আরো নতুন ঘর বরাদ্ধ করা হবে। আওয়ামী লীগ সরকার আপনাদের পাশে আছে, প্রশাসনও আপনাদের পাশে আছে।
তিনি বলেন, লক্ষ্মীপুর সদর হাসপাতালে আগে আইসিইউ বেড ছিল না। এখন রোগীদের সেবায় সদর হাসপাতালে আইসিইউ বেড স্থাপন করা হয়েছে। লক্ষ্মীপুর জেলা এখন দূর্নীতিমুক্ত, চাঁদাবাজমুক্ত এবং সন্ত্রাস মুক্ত। জেলায় ভালো খবর প্রচার করে দেশব্যাপী সম্মানের স্থানে নিয়ে যাওয়ার জন্য সাংবাদিকদের অনুরোধ করেন তিনি।
অনুষ্ঠানসমূহে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোছাইন আকন্দ, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো: জসিম উদ্দিন, সদর থানা আওয়ামী লীগের আহবায়ক মো: হুমায়ুন কবির পাটওয়ারী চেয়ারম্যান।
এছাড়াও লক্ষ্মীপুর জজ কোর্টের পিপি এডভোকেট জসিম উদ্দিন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট রহমত উল্যা বিপ্লব, ইউপি চেয়ারম্যান মীর শাহ আলম, তোফাজ্জল হোসেন টিটু চৌধুরী, এমরান হোসেন নান্নু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ, সদর থানা আ’লীগের সদস্য সৌরভ হোসেন বিনু, স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, ট্যাগ অফিসার, ইউপি সচিব, ইউপি সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ এলাকার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সদর উপজেলার ৯টি ইউনিয়নে সাড়ে ৪ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা (চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল, লবণ) প্রধানমন্ত্রীর উপহারের প্যাকেট বিতরণ করা হয়। এ সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান উপজেলা প্রশাসন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর