• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১০:০৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

বাবার বিক্রি করে দেওয়া শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

এ এম আব্দুল ওয়াদুদ, শেরপুর
প্রকাশ হয়েছে : বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০ | ৯:৫৪ pm
                             
                                 

শেরপুর নিজের ঔরজাত শিশু সন্তানকে বিক্রি করে দেওয়ার অবিযোগ উঠেছে সুলতান মিয়া নামের এক পাষণ্ড পিতার বিরুদ্ধে।এঘটনায় শিশুটির মা সুমা আক্তার ইউরিয়া সার খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে।
আজ ৩০সেপ্টেম্বর বুধবার সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের সাপমারিতে এ ঘটনা ঘটেছে বলে জানা যায়।পরে দুপুরে খবর পেয়ে পুলিশ একই এলাকার জৈনক শফিক মিয়ার কাছ থেকে শিশুকে উদ্ধার করে শিশুটির মাসহ হাসপাতালে ভর্তি করেন।সেইসাথে জিজ্ঞাসাবাদের জন্য শিশুর বাবার সুলতান মিয়াকে আটক করেছেন।
জানা যায় গত দুই বছর আগে সুলতান মিয়া দুই স্ত্রী থাকা সত্তেয় সুমা আক্তারকে বিয়ে করেন।ছয় মাস আগে সিজারের মাধ্যমে সুলতান-সুমা দম্পতির এ শিশু সন্তানটি জন্মগ্রহণ করে।সিজারের সময় ২২হাজার টাকা খরচ হয়। সে টাকার দেওয়ার জন্য সুলতার তার স্ত্রীকে চাপ দিত এবং টাকা না দিলে সন্তানকে বিক্রি করে টাকা আদায়ের হুমকি দেয়। অবশেষে৯১হাজার টাকায় শফিক মিয়ার বিক্রি করে দেয় নিজ সন্তানকে।

যদিও শফিকের দাবি সে শিশুটিকে ক্রয় করেনি বরং তার সন্তার না থাকার কারণে লালন পালনের জন্য দত্তক নিয়েছিল।বর্তমানের শিশুটির মা সন্তানকে কোলে নিয়ে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এ ব্যাপারে শেরপর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান,শিশি বিক্রির খরব পেয়ে দ্রুত অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।সেইসাথে পিতা সুলতান মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন
  • 59
    Shares


এই বিভাগের আরো খবর