• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
গৌরীপুরে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল ও প্রতিবাদ সমাবেশ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বসন্ত উৎসবের আয়োজন বিজিবি মহাপরিচালকের শ্যামনগর থানা ও শিকারী পচাব্দী গাজীর বন্দুক পরিদর্শন শ্যামনগর দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে বিভাগীয় পরিচালক স্বাস্থ্য বিভাগ চুনারুঘাটের সাতছড়ি থেকে ১৮ টি রকেট লাঞ্চার উদ্ধার নাটেরে প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফিরে পেলেন মা ফুলজান সাতক্ষীরায় হঠাৎ করেই বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা ধর্মপাশায় ইউপি সদস্য আবুল কাশেম মহত উদ্যোগে রাস্তা মেরামত  নাটোরে গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড বন্ধে বকুল এমপি’কে সর্তক করে চিঠি দিয়েছে জেলা আ’লীগের সেক্রেটারি  সুনামগঞ্জে ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধে চসিক প্রশাসকের চিঠি

মোঃ সিরাজুল মনির, চট্টগ্রাম
প্রকাশ হয়েছে : বুধবার, ৯ ডিসেম্বর ২০২০ | ১২:০৬ am
                             
                                 

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে রেমিটেন্স যোদ্ধাদের ইমিগ্রেশনে হয়রানি বন্ধের অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামানকে চিঠি দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন।

চিঠিতে বলেন, আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের অনেক দেশে চট্টগ্রামের কয়েক লক্ষ প্রবাসী কর্মসূত্রে অবস্থান করেন এবং নিয়মিত আসা-যাওয়া করেন। বিশ্বব্যাপী করোনা সংক্রমণের কারণে তাদের একটা বড় অংশ দেশে ফিরে আসেন।

সাম্প্রতিককালে আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশসমূহে বিমান চলাচল শুরু হওয়ার প্রেক্ষিতে চট্টগ্রামস্থ প্রবাসীরা তাদের কর্মস্থলে ফিরে যাচ্ছে। কিন্তু চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে মধ্যপ্রাচ্যগামী প্রবাসীদের ইমিগ্রেশন প্রক্রিয়ায় নানাভাবে হয়রানি করা হচ্ছে বলে ভুক্তভোগীরা প্রশাসকের কাছে অভিযোগ করেছেন বলে তিনি চিঠিতে উল্লেখ করেন।

রেমিটেন্স যোদ্ধাদের স্বার্থে এবং মধ্যপ্রাচ্যে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ীদের যাতায়াত সহজীকরণে চট্টগ্রাম থেকে মধ্যপ্রাচ্যগামী প্রবাসীদের ইমিগ্রেশনে হয়রানি বন্ধের আহবান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর