• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

মুজিব শতবর্ষ উপলক্ষে সারা দেশে এক বিলিয়ন গাছের চারা রোপণ করা হবে: পানি সম্পদ সচিব

কামাল হোসেন, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ | ৪:৪৮ pm
                             
                                 

পানি সম্পদ মন্ণালয়ের সচিব কবির বিন আনোয়ার বলেছেন , মুজিব শত বর্ষ উপলক্ষে সারা দেশে এক বিলিয়ন গাছের চারা রোপণ করা হবে। মাস ব্যাপী এই কর্ম সূচীর অংশ হিসেবে শুধু পানি সম্পদ মন্ণালয়ের পক্ষ থেকেই দশ লক্ষ গাছের চারা রোপণ করা হবে। তারই অংশ হিসেবে আজ সকালে সিলেট শহরে সদ্য খনন কৃত একটি খালের দুই পাড়ে কিছু লাগিয়েছি, এখন সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘরে লাগিয়েছি । তাহিরপুর ও দিরাই উপজেলার বিভিন্ন স্থানে ও লাগিয়েছি। দেশের ৬৪জেলায় খাল খনন করে গাছ লাগানোর পরিকল্পনা সরকারের রয়েছে।

আমরা এটিকে একটি আনদোলন হিসেবে রূপ দিতে চাই এবং এ লক্ষ্যেই কাজ চলছে। পানি সম্পদ সচিব আজ দুপুর ১২টায় সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘরে গাছের চারা রোপণ কর্ম সূচীর শুভ উদ্বোধন করে এসব কথা বলেছেন। এ সময় সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন এডিএম মোঃ সোহেল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হায়াতুননবী সায়েম, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, সহকারী কমিশনার আরিফ আদনান, এনডিসি মোঃ সম্রাট হোসেন ।

পানি সম্পদ মন্ণালয়ের প্রধান প্রকৌশলী এস এম শহীদুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শশী মোহন সরকার, সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ১মোঃ সাবিবুর রহমান, নির্বাহী প্রকৌশলী ২ মোঃ শফিকুল ইসলাম , উপ বিভাগীয় প্রকৌশলী আখতারুজ্জামান সহ অন্যান্য কর্ম কর্তা গণ উপস্থিত ছিলেন। পরে সচিব জেলার তাহিরপুর ও দিরাই উপজেলার বিভিন্ন স্থানে গাছের চারা রোপণ করেন ।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর