• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:২২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

রাজারহাটে সেনাবাহিনীর নিজস্ব রেশন দিয়ে সুস্থ-অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ

শহিদুল ইসলাম, রাজারহাট (কুড়িগ্রাম)
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ | ৮:৫৬ pm
                             
                                 

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার তিস্তা নদীর তীরে ডাংরার হাট উচ্চ বিদ্যালয় প্রাঁঙ্গনে মঙ্গলবার সকালে অসহায় দুঃস্থ মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের তিস্তা নদীর অববাহিকায় বসবাসরত একশত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
৬৬ পদাতিক ডিভিশনের অধীনস্থ রংপুর সেনানিবাসে অবস্থিত ৭২পদাতিক ব্রিগেড এর অন্তর্গত ৩০বীর ব্যাটালিয়ন এই বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। এ সময় উপস্থত ছিলেন,লেফটেন্যান্ট তানজিম ফাইম হিমেল। তিনি জানান,চলমান লকডাউন পরিস্থিতিতে কুড়িগ্রামের অসহায় ও দুঃস্থ মানুষদের সাহায্য প্রদানের উদ্দেশ্যে এই ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। তিনি উল্লেখ করেন যে,উক্ত ত্রাণ সামগ্রী সেনাসদস্যদের নিজস্ব রেশন থেকে ব্যবস্থা করা হয়েছে। কুড়িগ্রাম জেলায় সেনাবাহিনী তাদের এধরনের জনকল্যান ও মানবসেবা মূলক কার্যক্রম অব্যাহত রাখবেন বলে তিনি মত প্রকাশ করেন। সামাজিক দূরত্ব বজায় রেখে এবং কোভিড প্রটোকল অনুসরণ করে অনুষ্ঠিত এই ত্রাণ বিতরণ কার্যক্রমের দায়িত্বে ছিলেন সিনিয়র ওয়ারেন্ট অফিসার শেখ মাহাবুবুল মুর্শেদ এবং ওয়ারেন্ট অফিসার মোঃরেজাউল করিম।
গত ১জুলাই ২০২১ তারিখ হতে সরকার কর্তৃক ঘোষিত লকডাউন বাস্তবায়নে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় কুুড়িগ্রাম জেলায় সেনাবাহিনী নিয়োজিত রয়েছে। কুুড়িগ্রাম জেলায় সেনাবাহিনীর আভিযানিক কার্যক্রমের তত্ত্বাবধায়নে রয়েছে ৩০ বীর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মোহাম্মদ হেদায়েতুল ইসলাম পিএসসি। সদর উপজেলা,উলিপুর,চিলমারী,নাগেশ্বরী,ভুরুঙ্গামারী,ফুলবাড়ি ও রাজারহাট উপজেলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম অব্যাহত রেখেছে। লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী জেলার গুরুত্বপূর্ণ স্থান সমূহে চেকপোস্ট স্থাপন করে দায়িত্ব পালন করছেন। বিধি-নিষেধ অমান্য ও লঙ্ঘন কারীদের বিরুদ্ধে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। নির্ধারিত সময়ে বাজার ও দোকান বন্ধের বিষয়টি নিশ্চিত করছে সেনাবাহিনীর টহল দলসমূহ।
এছাড়াও সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং কোভিড প্রটোকল অনুসরণ করতে জনসাধারণকে সচেতন করছে সেনাসদস্যরা।চলমান লকডাউন বাস্তবায়নে কুুড়িগ্রাম জেলায় কঠোর ও দৃঢ় অবস্থানে রয়েছে সেনাবাহিনী।অন্যদিকে অসহায় ও দুস্থ মানুষদের সাহায্যে মাস্ক বিতরণ এবং ত্রাণ বিতরণের মত মানবসেবা মূলক কার্যক্রম পরিচালনা করছে সেনাবাহিনী।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর