• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৮:৪৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে লক্ষ্মীপুরে জেলা পরিষদের কেক কাটা ও আলোচনা সভা মণিরামপুরের সেরা ষাঁড়ের দাম ১৫ লাখ টাকা বাংলাদেশের টিকা উৎপাদনের সক্ষমতা রয়েছে : প্রধানমন্ত্রী গৌরীপুর আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিভিন্ন কর্মসুচীর মধ্যে দিয়ে বাগেরহাটে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শ্রীপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে নগদ টাকা বিতরণ ফুলবাড়িয়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত মণিরামপুরে কঠোর লকডাউন: ১৩ দোকানির জরিমানা শাহজাদপুর প্রেসক্লাবের দ্বি-তল ভবন উদ্বোধন করলেন এমপি স্বপন পাঁচ হাসপাতালে দৌড়াদৌড়ি, শ্বাসকষ্টে শিক্ষকের মৃত্যু

শাল্লায় হিন্দুদের ওপর হামলার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

খলিলুর রহমান, (ইবি) কুষ্টিয়া
প্রকাশ হয়েছে : সোমবার, ২২ মার্চ ২০২১ | ৭:২২ pm
                             
                                 

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তে উগ্র সাম্প্রদায়িক গােষ্ঠী কর্তৃক সনাতন ধর্মালম্বীদের মন্দির ও বাড়িতে হামলা, লুটপাট ও ভাংচুরের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২২ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পূজা উদযাপন পরিষদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক ড. আনোয়ার হোসেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, সাবেক প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, পূজা উদযাপন পরিষদের সভাপতি ড. ধনঞ্জয় কুমার, অধ্যাপক ড. গৌতম কুমার দাস, সহকারী প্রক্টর শফিকুল ইসলাম ও ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত, তন্ময় সাহা টনি সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
এসময় বক্তারা বলেন, “অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার যে মূলমন্ত্র নিয়ে বঙ্গবন্ধু এদেশকে স্বাধীন করেছিলেন, স্বাধীনতার প্রায় ৫০ বছর পরও আমরা সে জায়গায় ফিরে যেতে পারি নি।
সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হামলার পেছনে যারা ছিলেন তাদেরকে আটক করা হয়েছে কিন্তু হামলার পিছনে যারা মাস্টারমাইন্ড, যারা সাম্প্রদায়িকতার বিষয়ে বিষবাষ্প ছড়ায় তাদেরও মূল উৎপাটন করতে হবে।
এই হামলার পেছনে যারা ফায়দা লুটে এদের সকল অপরাধের বিচার নিশ্চিত করতে হবে। নয়ত এধরণের হামলা বন্ধ করা সম্ভব হবে না।
সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর