• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০১:০০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
বোয়ালমারীর বর্ষীয়ান রাজনীতিবিদ গোলাম ছরোয়ার মৃধা আর নেই ইচ্ছে মত আসেন চসিকের বর্জ্য সংগ্রহে ডোর টু ডোর প্রকল্পের পরিচ্ছন্নকর্মীরা বন্ধের পথে চট্টগ্রাম বিভাগের ১০ হাজার কেজি স্কুল সড়ক দূর্ঘটনায় লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ সভাপতির মায়ের মৃত্যু তাহিরপুরে বিজিবি ও এলাকাবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, নারীসহ আহত ১০ কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ও রয়েছে বিনোদনের ব‍্যবস্হা দেবহাটায় পানি ফল চাষে সফলতা, সম্ভাবনাময় কৃষিখাত চট্টগ্রামে ১৯১৩ মণ্ডপে দুর্গোৎসবে ১০টি বিশেষ নির্দেশনা আক্কেলপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

সচিবের নিয়ন্ত্রণে চলে যাচ্ছে চসিক

মোঃ সিরাজুল মনির, চট্টগ্রাম
প্রকাশ হয়েছে : রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ১২:৪৯ am
                             
                                 

খোরশেদ আলম সুজন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসকের দায়িত্বভার গ্রহণের ৪৮ দিন পার করেছেন। গত ৬ আগস্ট তিনি পরিষদের দায়িত্ব ভার গ্রহণ করেছেন। শুরুতেই তিনি বক্তব্য-বিবৃতিতে অনেক আশার আলো দেখালেও ৪৮ দিনে দৃশ্যমান কোন আশা তিনি দেখাতে পারে নি। মটর সাইকেলে করে নগর ভ্রমণ ছাড়া তেমন কোন চমকও তিনি দেখাতে পারেনি। ক‍্যারাভান কর্মসূচি সাধারণ মানুষের দৃষ্টি কাড়লেও প্রশাসকের অন‍্য কোন কর্মসূচি চোখে পড়ার মত ছিলনা।

এদিকে নগরীর প্রতিটি রাস্তার এখন বেহাল দশা হলেও চসিক প্রশাসক যেন কুম্ভকর্ণের ভূমিকায়। ফলে জনগণের দুর্ভোগ বেড়েছে বহু গুণে। এছাড়া মেয়র আজম নাছিরের রেখে যাওয়া ৮শ কোটি টাকার দেনা পরিশোধের কোন কুল-কিনারা তিনি করতে পারেননি।

অন্যদিকে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন হলেও পরিষদের সব কর্মকান্ড পরিচালিত হচ্ছে সচিব আবু শাহেদ চৌধুরীকে ঘিরে। সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছের লোক হিসেবে পরিচিত সচিব আবু শাহেদ চৌধুরী এখন পুরো চসিক নিয়ন্ত্রণ নিয়েছেণ। অভিযোগ উঠেছে প্রতিটি ফাইল সাক্ষর করতে তিনি নিদিষ্ট কমিশন গ্রহণ করছেন। তাছাড়া দর্শনাথীদের সাথে দু-ব্যাবহার তার নিত্য দিনের আচরণ হয়ে দাঁড়িয়েছে।

অসর্মথিত সূত্রে জানা গেছে, দুনীতি দমন কমিশন আবু শাহেদ চৌধুরীর ব্যাপক অনিয়ম খুঁজে পেয়েছেন। তার বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে দুদকের এক সহকারী পরিচালক জানাই।

এদিকে স্থানীয় বেশ কয়েকজন ঠিকাদার তার বিরুদ্ধে দুদক প্রধান কার্যালয়ে দুর্নীতির অভিযোগে এনে অভিযোগ দাখিল করেছেন। এদিকে দুর্নীতি দমন কমিশনের অভিযোগ দাখিল করা আবু শামা ও হাফেজ আহাম্মদ জানান, সাবেক মেয়র আজম নাছিরের আমল থেকে দীর্ঘ দিন চসিকে কর্মরত থাকায় সচিব সিটি কর্পোরেশনে নিজস্ব সিন্ডিকেট তৈরি করেছেন। পুরো সিটি কর্পোরেশন এখন চলছে এই সিন্ডিকেটের কথায়।

এ বিষয়ে বক্তব্য নিতে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজনকে বার বার ফোন করা হলেও তিনি সাড়া দেননি।

নাম প্রকাশ না করার শর্তে এক ঠিকাদার বলেন নগরের বিভিন্ন এলাকায় উন্নয়ন কাজ গুলো করতে কমিশন বানিজ‍্যের গ‍্যাড়াকলে পড়ে গেছিল ঠিকাদাররা। কমিশন ছাড়া কোন বিল আগেও পাশ হতো না এখন তো আরো কঠিন সমস্যার মুখে পড়েছে তালিকাভুক্ত ঠিকাদারগন।

এদিকে ওয়ার্ড পর্যায়ে কমিশনাররা দায়িত্বে না থাকাই সে সুযোগ ও কাজে লাগাচ্ছে সচিব।

সংবাদটি শেয়ার করুন
  • 15
    Shares


এই বিভাগের আরো খবর