• বুধবার, ১২ মে ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

সরকার অনুমতি না দিলেও ৪ মে থেকে নিজ দায়িত্বে গাড়ি চালাবেন বাস মালিক সমিতি

মোঃ সিরাজুল মনির, চট্টগ্রাম
প্রকাশ হয়েছে : সোমবার, ৩ মে ২০২১ | ১২:৩১ am
                             
                                 

গণপরিবহন চালুর অনুমতি দিতে সরকারের প্রতি দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপ।না হয় আগামী ৪ মে থেকে নিজ দায়িত্বে গাড়ি চালাবেন বলে ঘোষণা দিয়েছেন তারা।

আজ রবিবার (২ মে) চট্টগ্রামের আন্তঃজেলা বাস মালিক সমিতি কনফারেন্স হলে এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতারা বলেন, আমরা মালিক ও শ্রমিকদের ৪ মে পর্যন্ত গণপরিবহন চলাচলের বিষয়ে অনুমতির জন্য অপেক্ষা করতে বলেছি। এর মধ্যে যদি মালিক শ্রমিকরা নিজ উদ্যোগে গাড়ি চলাচল শুরু করে দেয়, তাহলে মালিক সমিতির কিছু করার থাকবে না। পেটের তাগিদে আমাদের অনুরোধ তারা নাও রাখতে পারে। তাই ৪ মে’র আগেই সরকারকে একটা ব্যবস্থা নেওয়ার অনুরোধ করব। তবে ৪ মে’র পরে মালিক-শ্রমিকরা রাস্তায় গাড়ি চালাতে বাধ্য হবেন।

তারা বলেন, লকডাউনে গণপরিবহন ছাড়া সব কিছু খোলা।এতে করে প্রতিদিন লক্ষ লক্ষ শ্রমিক অনাহারে দিন কাটাচ্ছে। এ অসহায় শ্রমিকদের পাশে এখন কেউ নেই।

পরিবহন মালিকরা বলেন,বিনা সুদে সড়ক পরিবহন মালিক গ্রুপকে ঋণ প্রদান করতে হবে। করোনাকালীন সময়ে এক বছরের জন্য ব্যাংক ঋণ ও কিস্তির সুদ মওকুফ করতে হবে। এছাড়া করোনা মহামারি সমাপ্ত হওয়া পর্যন্ত ডকুমেন্ট হালনাগাদ করার সময় বৃদ্ধি করতে হবে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক মঞ্জুর আলম মঞ্জু,অর্থ সম্পাদক আবুল হাসেমসহ মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর