• শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০১:৫৪ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
মতলব পাকা সড়কে বিরাট গর্ত ॥ ক্ষতিগ্রস্থ স্থান পরিদর্শনে উপজেলা প্রকৌশলী ও স্থানীয় আ’লীগ নেতৃবৃন্দ বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম প্রদান মাগুরায় ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল পাবনায় বালু তোলার দায়ে ৫ জনের জরিমানা মুক্তিযোদ্ধার সন্তান ঐক্য প্লাটফর্মের সম্মাননা স্মারক প্রদান পাইকগাছায় জলদস্যু রুস্তোম আটক, অস্ত্র গুলি উদ্ধার শুক্রবার থেকে মধুমতি এক্সপ্রেস চলবে ফরিদপুর-ভাঙ্গা রুটে বোয়ালমারীতে মোবাইল চোর চক্রের দলনেতা  গ্রেফতার বাগেরহাটে এপেন্ডিসাইটিস অপারেশনে যুবকের মৃত্যু নিয়ে গুঞ্জন মণিরামপুরে রাস্তার কাজের নামে মেম্বারের অর্থ বাণিজ্য

সাতক্ষীরা মেডিকেল তত্ত্বাবধায়কের উপর ইন্টানী চিকিৎসকদের হামলা

শেখ আবু মুছা, সাতক্ষীরা
প্রকাশ হয়েছে : সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ | ১০:৪১ pm
                             
                                 

জরুরী বিভাগ চালুর দাবিতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়কের কার্যালয়ে ঢুকে হামলা চালিয়েছে ইন্টানী চিকিৎসকরা। সোমবার বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় তারা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলামকে অবরুদ্ধ করে রাখে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের স্বাস্থ্য শিক্ষা এডুকেটর মুরাদ হোসেন বলেন, জরুরী বিভাগ চালুর জন্য স্যারের রুমের মধ্যে ঢুকে ইন্টানী চিকিৎসকরা হামলা চালিয়েছে। স্যারকে মারপিট করতে উদ্যত হয়। এ সময় তারা অফিসের চেয়ার, কম্পিউটার ফেলে দেয়। ৪০-৫০ জন।

অন্যদিকে, হাসপাতালের ইন্টানী চিকিৎসকরা জানান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল চালু হলেও গত পাঁচ বছরের মধ্যে জরুরী বিভাগ চালু করা হয়নি। জরুরী বিভাগ চালু না থাকায় আমাদের খাতা কলমে শিক্ষাগ্রহন করতে হচ্ছে। প্রাকটিকালে হাতে কলমে শিখতে পারছি না। এখানকার দায়িত্বে থাকা চিকিৎসকরা ক্লিনিক ব্যবসা বন্ধ হয়ে যাওয়ার ভয়ে জরুরী বিভাগ চালু করছে না। আমরা চাই জরুরী বিভাগ চালু করা হোক।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার ও মেডিকেল টেকনোলোজিষ্ট আব্দুল হালিম জানান, ইন্টানী চিকিৎসকরা চাই জরুরী বিভাগ চালু করা হোক। এই দাবিতে তারা স্যারের রুমে প্রবেশ করে খারাপ ব্যবহার করেছে। তত্ত্বাবধায়ক স্যারকে রুমে অবরুদ্ধ করে রাখে। হাসপাতালের চিকিৎসকরা বলছেন, এখনো জরুরী বিভাগ চালু করার মত জনবল বা প্রস্তুতি নেই।

তিনি বলেন, বর্তমানে এখন (বেলা ১.৩০) মিনিটে রুদ্ধদ্বার বৈঠকে বসেছেন কর্তৃপক্ষ। পুলিশ প্রশাসনের লোকজন রয়েছে। কি সিদ্ধান্ত হয় সেটি পরে জানা যাবে।

এ ব্যাপারে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. রফিকুল ইসলামের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোনকল রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করুন
  • 10
    Shares


এই বিভাগের আরো খবর