• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৪২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

সুনামগঞ্জে খাস জমি নিয়ে হামলায় এসিল্যান্ডসহ আহত ১০

মোজাম্মেল আলম ভূঁইয়া, হাওরাঞ্চল, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ১০ জুন ২০২১ | ৭:১০ pm
                             
                                 

সুনামগঞ্জে সরকারি খাস জমি নিয়ে হামলার ঘটনা ঘটেছে। এঘটনায় এসিল্যান্ডসহ ১০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে এই হামালার ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জ সদর উপজেলার আদার বাজার নামক এলাকায়। হামলার ঘটনার পর এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- জেলার সুনামগঞ্জ সদর উপজেলার গৃহহীনদের ঘর নির্মাণের জন্য আদার বাজার এলাকায় অবস্থিত সরকারের খাস খতিয়ান ভুক্ত ২৫ একর জমি চিহ্নিত করতে আজ বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফ আদানন ২জন তহশিলদারসহ পুলিশ নিয়ে সেখানে যান। তারপর তারা খাস জমির মাপ ঝোক শুরু করে।
এসময় খাস জমির মালিক দাবীদার কয়েক গ্রামের লোকজন দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে হামলা চালায়। এই হামলায় এসিল্যান্ড ও এসআই জাহাঙ্গীর আলম আহত হয়। পরে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৩রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে পুলিশ। পরে হামলাকারীরা সবাই পালিয়ে যায়। কিন্তু এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। তাই আবারও সংঘর্ষের আশংকায় অতিরিক্তি পুলিশ সুপার জয়নাল আবেদীনের নেতৃত্বে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়। তবে এই হামলার ঘটনায় এসিল্যান্ডসহ ১০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
এব্যাপারে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন- অবৈধ দখলদাররা সংঘবদ্ধ হয়ে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের ওপর হামলা চালিয়েছে। তারা আত্মরক্ষার্থে ফাঁকা গুলি করেছে। এব্যাপারে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর