• রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:৫১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
ঘাটাইলের দেওপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী হেপলুর উদ্যোগে মাস্ক বিতরণ মাগুরায় করোনা প্রতিরোধে এমপি শিখরের অনুদানে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ শ্যামনগরে দুই দিনে করোনা টিকার ২য় ডোজ গ্রহণ করলেন ২১০জন শ্যামনগরে মোবাইলকোটে প্রায় আটহাজার টাকা অর্থদন্ড প্রদান মাদারীপুরে মেজর ও মেরিন অফিসার পরিচয় দিয়ে প্রতারনার সময় ৩জন আটক করোনায় মাদারীপুরের শিবচরে এক ব্যাক্তির মৃত্যু মণিরামপুরে করোনা নির্দেশনা না মানায় জরিমানা তাহিরপুরে বালু উত্তোলনে বাঁধা দেয়ায় বালু খেকোদের মারপিটে এক ব্যক্তি আহত ‘২০০ টাকার জন্য খুন করেছি’ ঘাতক বন্ধুর স্বীকারোক্তি সাতক্ষীরায় দিন-দুপুরে বন্ধুকে জবাই করে হত্যা

সুনামগঞ্জে জোড়া খুনের মামলায় ২ জনের মৃত্যুদন্ড, ১৩ জনের যাবজ্জীবন কারাদন্ড

মোজাম্মেল আলম ভূঁইয়া, হাওরাঞ্চল, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ২৫ মার্চ ২০২১ | ৮:৩৮ pm
                             
                                 

সুনামগঞ্জে জোড়া খুনের ঘটনায় দায়েরকৃত মামলায় ২জনকে মৃত্যুদন্ড ও ১৩জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। আজ বৃহস্পতিবার (২৫শে মার্চ) দুপুরে সুনামগঞ্জ অতিরিক্ত দায়রা জজ নুরুল আলম মোহাম্মদ নিপু এই রায় দেন।
মৃত্যুদন্ড প্রাপ্ত দুই ব্যক্তি হলেন- আব্দুল হান্নান ওরফে যাত্রা মিয়া ও শামসুদ্দিন ওরফে শামসু মিয়া। আর যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্তরা হলেন- আব্দুল মান্নান, ইনু মিয়া, রেনু মিয়া, হামদু মিয়া, আফজাল মিয়া, জালাল উদ্দিন, আবদুল নুর, সবুজ মিয়া, বাবুল মিয়া, আলকাছ মিয়া, বাদল মিয়া, রহমত আলী ও মনু মিয়া।
আদালত সূত্রে জানা যায়- জেলার তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের কামদেবপুর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে গত ২০০০ সালে ১৮ই মার্চ দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। তারই প্রেক্ষিতে পরদিন ১৯শে মার্চ সকালে গ্রামে সালিশ বসানো হয়। ওই সালিশে যাওয়ার সময় পথের মধ্যে আরপান আলী ও মতিউর রহমানকে গুলি করে তাদের প্রতিপক্ষ। এঘটনায় দুজন গুরুতর আহত হলে স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা মৃত বলে ঘোষনা করে।
এঘটনার প্রেক্ষিতে নিহতদের আত্মীয় আতাউর রহমান বাদী হয়ে ২৮জনের বিরুদ্ধে তাহিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মামলার তদন্ত শেষে গত ২০০১ সালের ৩১শে মার্চ ৩৭জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। কিন্তু মামলার বিচার কাজ চলাকালীন ৯জন আসামীর মৃত্যু হয়। দীর্ঘ শুনানি শেষে আজ বৃহস্পতিবার দুপুরে রায় ঘোষনা করে আদালত।
আদালতের সহকারী সরকারি কৌসুলি (এপিপি) সৈয়দ জিয়াউল ইসলাম মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন- দন্ডপ্রাপ্ত ব্যক্তিদের বাড়ি জেলার তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের কামদেবপুর গ্রামে। মামলার রায়ে সন্তুষ্ট বাদী পক্ষ। তারা ন্যায় বিচার পেয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 21
    Shares


এই বিভাগের আরো খবর