• শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

সুনামগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি

মোজাম্মেল আলম ভূঁইয়া, হাওরাঞ্চল, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : শুক্রবার, ১৮ জুন ২০২১ | ৭:৩০ pm
                             
                                 

সুনামগঞ্জের পল্লীতে ভয়াবহ অগ্নিকান্ডের খবর পাওয়া গেছে। এই ঘটনায় একটি গ্রামের ১০টি বসতবাড়িসহ মজুতকৃত ধান, আসবাবপত্র ও স্বর্ণালংঙ্গার পুড়ে ছাই হয়েগেছে। এতে ক্ষতি হয়েছে প্রায় দেড় কোটি টাকা। প্রায় ৩ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় বলে জানাগেছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়- গতকাল বৃহস্পতিবার (১৭ জুন) রাত অনুমান ১০টায় জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের টাইলা পূর্বহাটি গ্রামের বকুল মিয়ার বসতঘরে থাকা গ্যাস সিলিন্ডার থেকে ওই বাড়িতে প্রথমে আগুন লাগে। পরে সেই আগুন দ্রুত পুরো গ্রামে ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডের খবর পেয়ে দিরাই উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় ৩ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।
ভয়াবহ এই অগ্নিকান্ডের ঘটনায় ওই গ্রামের বকুল মিয়া, পছন্দর আলী, সাজিদুর রহমান, আলফাজ মিয়া, ওয়াকিক মিয়া, আব্দুর রহমান, আব্দুল মতিন, আব্দুল হাসিম, গুলজার মিয়া ও রাসেল মিয়ার ১০টি বসতবাড়িসহ তাদের বাড়িতে থাকা ২হাজার ২শত মন ধানসহ যাবতীয় আসবাবপত্র ও স্বর্ণালংঙ্গার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।
এঘটনার সত্যতা নিশ্চিত করে দিরাই ফায়ার সার্ভিসের ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন- অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা দ্রুত ছুটে আসি। কিন্তু সুরমা নদী পারাপার হতে বিলম্ব হওয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে একটু দেড়ি হয়েছে। এই ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্থরা।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর