• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০২:৪৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

“ত্রাণ চাই না, সহযোগিতা চাই”

সুনামগঞ্জ-২৮ বিজিবির ব্যতিক্রমী উদ্যোগ

কামাল হোসেন, সুনামগঞ্জ
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০ | ৪:০৭ pm
                             
                                 

সুনামগঞ্জ সীমান্তে বিজিরি ব্যতিক্রমী উদ্যোগ “ত্রাণ চাই না, সহযোগীতা চাই” এই ধারাবাহিকতায় “আলোকিত সীমান্ত” প্রকল্পের আওতায় সীমান্তের বিজিবি কম্পানী কমান্ডার ও স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে যাচাই বাচাই করে গত ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সীমান্ত এলাকায় বসবাসরত দু:স্থ, অসহায়, গরীব ও হতদরিদ্র জনসাধারণকে স্বাবলম্বী করার লক্ষ্যে ২৯ টি পরিবারের মধ্যে ভ্যান, টি-স্টল, নৌকা এবং গবাদী পশু বিতরণ করে সুনামগঞ্জ-২৮ ব্যাটালিয়ন বিজিবি। বৈশ্বিক মহামারী করোনাভাইরাস আর কয়েকদফা বন্যায় সুনামগঞ্জ জেলা সীমান্ত এলাকার অসহায় ও সাধারণ মানুষ অসহায় হয়ে পড়ে। ঠিক তখনিই সুনামগঞ্জ-২৮ ব্যাটারিয়ন বিজিবি সীমান্ত এলাকা ওইসব অসহায় ও না খেয়ে থাকা মানুষে দাড়ে দাড়ে পৌছে দেয় ৩ হাজার ৮শত ৫০ প্যাকেট ( চাল,ডাল, আট, তৈল এবং লবণ) খাদ্যা সামগ্রী। চলমান মহামারী করোনাভাইরাস আর সাম্প্রতিক কয়েক দফা বন্যা পরবর্তী পরিস্থিতিতে “ত্রান চাই না, সহযোগিতা চাই” এই শ্লোগানকে সামনে রেখে(একশন প্লাণ) এর আলোকিত সীমান্ত প্রকল্পের আওতায় সুনামগঞ্জ-২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের জেলার ৯০ কিলোমিটার বিজিবি ক্যাম্প দায়িত্বপূর্ণ এলাকার সীমান্তবর্তী কর্মহীন দুস্থ, অসহায়, নিম্নআয়ের ও বন্যায় বিপর্যস্ত , স্বামী পরিত্যাক্তা, প্রতিবন্ধি, হতদরিদ্র ২৯টি পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে ভ্যানগাড়ী, নৌকা, ক্ষুদ্র টি-স্টল, ও দোকানসহ প্রয়োজনীয় সামগ্রী প্রদন করে।

এ সময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ- ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মাকসুদুল আলম, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্দু চৌধুরী বাবুল, তাহিরপুর উপজেলা নির্বাহী (ভারপ্রাপ্ত) কর্মকর্তা এসিল্যান্ড সৈয়দ আমজদ হোসেন, ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, তাহিরপুর থানার ওসি মো. লতিফুর রহমান তরফদার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবুল হোসেন খান, শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খসরুল আলম, সাধারণ সম্পাদক অমল কান্তি কর, বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা নিজাম উদ্দিন, ট্যাকেরঘাট কম্পানী কমান্ডার আমিনুল ইসলাম, বালিয়াঘাট ক্যাম্প কমান্ডার জাকির হোসেন, ব্যবসায়ী কদ্দুস মিয়া প্রমুখ।

সুনামগঞ্জ- ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মাকসুদুল আলম বলেন, এর আগেও একশন প্লান এর “আলোকিত সীমান্ত” প্রকল্পের আওতায় সীমান্ত এলাকার জিরো পয়েন্টের কাছে বসবাসরত কর্মহীন , অসহায় ও হতদরিদ্রদের খুঁজখবর নিয়ে কয়েক দফায় ৩ হাজার ৮ শত ৫০ প্যাকেট ত্রাণ সামগ্রী তাদের দাড়ে দাড়ে গিয়ে পৌছে দিয়েছে। এবং সীমান্তবর্তী ওইসব অসহায়, দুস্থ ও হতদরিদ্র পরিবারকে আতœর্নীভরশীল ও স্বাবলম্বী করার লক্ষ্যে আর্থিক সহ সকাল ধরনে সহযোগীতা সুনামাগঞ্জ -২৮ ব্যাটালিয়নের পক্ষ থেকে অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর