• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
কোভিড-১৯ ভ্যাকসিন নিলেন শেখ হাসিনা লালপুরে প্রতীক বরাদ্দের পর জমে উঠেছে লালপুর উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন বাগেরহাটে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে খুশি মুক্তিযোদ্ধা রতন বিশ্বাস বোয়ালমারীতে ফসলি জমি থেকে মাটি কাটায় ইটভাটাকে জরিমানা সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার বোয়ালমারীতে পূর্ব শত্রুতার জের ধরে হামলা আহত ১ শ্যামনগরে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদ্যাপনে প্রস্ততি সভা গৌরীপুরে কৃষি কর্মকর্তা হাবিবুল ইসলামের বিদায় সংবর্ধনা সিংগাইর কলেজের ভিপি মিরু হত্যার বিচারের দাবীতে মানববন্ধন গৌরীপুরে নব-নির্বাচিত পৌর মেয়র সৈয়দ রফিককে সংবর্ধনা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ড্রোন ও আতশবাজি শো করবে সরকার

কারেন্ট বার্তা ডেক্স
প্রকাশ হয়েছে : বুধবার, ১০ ফেব্রুয়ারী ২০২১ | ৭:২৯ pm
                             
                                 

যথাযোগ্য মর্যাদায় ও বর্ণাঢ্যরূপে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের জন্য ড্রোন, এরিয়াল ও ফায়ারওয়ার্কস (আতশবাজি) শো অনুষ্ঠান করবে সরকার। এজন্য একটি প্রস্তাবের নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে অনলাইনে অনুষ্ঠিত অর্থনৈতিক ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

অর্থমন্ত্রী বলেন, আজ (বুধবার) অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির পঞ্চম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ষষ্ঠ সভা অনুষ্ঠিত হয়েছে। অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে অনুমোদনের জন্য তিনটি এবং ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে অনুমোদনের জন্য পাঁচটি প্রস্তাব উত্থাপন করা হলেও দুটি প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্য ও যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে ড্রোন শো, এরিয়াল শো ও ফায়ারওয়ার্কস শো অনুষ্ঠান বাস্তবায়নের জন্য সরাসরি ক্রয় পদ্ধতি (ডিপিএম) অনুসরণের নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

প্রস্তাবের বিস্তারিত তুলে ধরে মুস্তফা কামাল বলেন, আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশবাসীকে সম্পৃক্ত করে একটি বর্ণাঢ্য অনুষ্ঠান উদযাপন হবে। সেখানে বর্ণাঢ্য জাতীয় অনুষ্ঠানের মাধ্যমে দেশবাসীকে আমরা যেসব অর্জনগুলো করেছি সেগুলো উপস্থাপন করতে চাই। এগুলো যদি অফিসে বসে বসে করি তাহলে দেশবাসী জানতে পারে না। তাদেরকে জানান দিতেই আমরা এ কাজগুলো করতে চাই। মনোমুগ্ধকর একটা পরিবেশ সৃষ্টি হবে।

ফায়ারওয়ার্কসের জন্য কত টাকা খরচ হবে তা পরবর্তী মিটিংয়ে বলা যাবে বলে জানান মন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর