• সোমবার, ২১ জুন ২০২১, ০৯:৩২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
স্বর্ণের দাম ভরিতে কমল ১৫১৬ টাকা ঈদের পর সশরীরে ইবির অনার্স ও মাস্টার্সের পরীক্ষা সাতক্ষীরায় করোনায় মৃত্যুর মিছিল ভারী হয়ে উঠেছে, মৃত-৯ বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতির মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সাতক্ষীরায় ঘর পাচ্ছে আরও ৬৬৫টি ভূমিহীন পরিবার সুন্দরগঞ্জে সুইপার সম্প্রদায়ের ষোড়শীকে অপহরণ গাজীপুরের শ্রীপুরে সিলিন্ডার বিস্ফোরণে মা-মেয়ের মৃত্যু মাগুরায় মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহপ্রদান উপলক্ষ্যে প্রেস ব্রিফিং দেবিদ্বারে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত শ্যামনগর লকডাউন বাস্তবায়নে ৩৭টি গাড়ী আটক

হিলি স্থলবন্দর যানজটে বিপাকে সাধারণ মানুষ

মো: কুদ্দুস আলী খান হিলি (দিনাজপুর)
প্রকাশ হয়েছে : সোমবার, ২২ মার্চ ২০২১ | ৭:১৭ pm
                             
                                 

যেকোন র্দুঘটনা ও আগুন নিযন্ত্রনে কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস এবং সেবামুলক ফোন আসা মাত্র সাথে সাথে ছুটতে হয় হাকিমপুর থানা পুলিশকে। কিন্তু হিলি স্থলবন্দরে যানজটের কারণে থেমে পরে উদ্ধার কাজ দীর্ঘ সময় নিয়ে দাঁড়িয়ে থাকতে হয় যানজটের কারণে। এদিকে যানজটের কারণে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায় ট্রাক। কখনো কখনো জরুরী সেবা এ্যাম্বুলেন্সকে যানজটে দাঁড়িয়ে থাকতে হয়। কিন্তু দ্রুত রুগিকে হাসপাতালে নেওয়ায় কোন রাস্তা নেই। ফলে যেকোন সময় ঘটতে পারে দুর্ঘটনা। একটি রাস্তা হওয়ায় বিপাকে পড়তে হয় সবাইকেই।
পথচারী মামুন হোসেন বলেন, হিলি স্থলবন্দরের কারনে প্রতিদিন প্রধান প্রধান রাস্তা যানজট লেগে থাকে। এতে সাধারণ মানুষের চলাফেরা করতে খুব কষ্ট করতে হয়। এছাড়া দীর্ঘ সময় নিয়ে ভ্যান ও রিক্সায় বসে থাকতে হয়। এদিকে হিলি বাজার থেকে চারমাথা যেতে ১০ মিনিটি রাস্তা হলেও স্থলবন্দরের যানজটের কারনে এক ১ ঘন্টা লাগে, এখন আমরা খুব সমস্যা আছি কাকে বলবো। বর্তমান সরকারের কাছে আবেদন আমরা যানজটের দ্রুত্ব সমাধান চাই।

এ্যাম্বুলেন্স একজন রুগী নিয়ে যাবার সময় পরিবারের সাথে কথা বলতে চাইলে রুগীর অভিভাবক কেঁদে বলেন, আমাদের জরুরী হাসপাতালে যেতে হবে। কিন্তু আমরা ৩০ মিনিট থেকে ট্রাকের যানজটের কারণে আটকে আছি । এদিকে রাস্তার বেহাল অবস্থা চলাচল করতে খুব কষ্ট হয় খালা খন্দকে ভরা দেখার যেন কেউ নেই।

হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, তীব্র যানজটের কারণে জিরোপয়েন্ট থেকে ডাংগাপাড়া এবং চারমাথা থেকে উপজেলা পরিষদ থেকে হাসপাতাল পর্য়ন্ত যানজট লেগেই থাকে । এই বিষয় নিয়ে আমরা অনেকের সাথে মতামত গ্রহন করেছি। আমরা দেখেছি পানামা পোর্টের ভিতরে অব্যস্থাপনা এর জন্য দায়ী। এর সাথে পৌর ট্রাক র্টামিনাল দরকার, এটি হলে যানজট নিরসন হবে । এছাড়া যানজটের কারণে জরুরী সেবা এ্যাম্বুলেন্সকে ফায়ার সার্ভিস, পুলিশ, সকলকে যানজটে পড়ে থাকতে দেখা যায়। ইতি মধ্যে আমাদের মন্ত্রনালয়ে একটি বাইপাস সড়কের জন্যে প্রস্তাবনা পাঠিয়েছি। পাশাপাশি হিলির সুধিমহলের সাথে বসেছি অতিদ্রুত একটি ট্রাক টার্মিনাল করবো।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর