• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:২৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

২৪ ঘণ্টায় বর্জ্য অপসারণ করে নাগরিক প্রতিশ্রুতি রাখলেন মসিক মেয়র টিটু

সাইফুল ইসলাম তরফদার, ফুলবাড়িয়া (ময়মনসিংহ)
প্রকাশ হয়েছে : শুক্রবার, ২৩ জুলাই ২০২১ | ১১:৪৯ pm
                             
                                 

২৪ ঘন্টার মধ্যে পবিত্র ঈদ উল আজহার কোরবানী পশু ও পশুহাটের বর্জ্য অপসারন করে নাগরিকদের কাছে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

২১ জুলাই পবিত্র ঈদ উল আজহার পশু হাটের কার্যক্রম এবং পশুর কোরবানী সম্পন্ন হবার পর বৃহস্পতিবার ২২ জুলাই দুপুরের আগেই সকল বর্জ্য অপসারণ করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ।

৬০০ পরিচ্ছন্নতাকর্মী, ছোট-বড় ৫০ টি গাড়ি ৩ টি লোডার/ এসকাভেটর, ৬ টি জীবাণুনাশক পানি ছিটানোর গাড়ির মাধ্যমে সিটি কর্পোরেশনের ৩৩ টি ওয়ার্ডের ৪০১ টি পশু কোরবানী পয়েন্ট, ১০ টি পশু হাট থেকে প্রায় ১৩০ টন কোরবানী পশুর বর্জ্য এবং প্রায় ২০ টন কোরবানী পশু হাটের বর্জ্য অপসারণ করতে করেছে মসিক।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু এ প্রসঙ্গে বলেন, কোরবানী পশু বর্জ্য ব্যবস্থাপনায় গত কয়েক বছরের মত এ বছরও সফলতা অর্জন করেছে। কোভিড পরিস্থিতির মধ্যেও সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদের নিরলস এবং নিরবচ্ছিন্ন পরিশ্রমে ২৪ ঘন্টা পূর্ণ হবার আগেই কোরবানী পশু ও পশু হাটের বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে। নাগরিকদের কাছে দেওয়া কথা রাখতে পেরে এবং দ্রুততম সময়ে নগরীকে পরিচ্ছন্ন করতে পেরে ঈদের আনন্দ আরো বহুগুণ বৃদ্ধি পেয়েছে।

মেয়র মোঃ ইকরামুল হক টিটু কোরবানী বর্জ্য অপসারণের এ সফলতায় নাগরিকদের সহযোগিতার জন্য এবং পরিচ্ছন্নতাকর্মীদের নিবেদিত কর্মের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর