• রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৪:২১ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

সংবাদ প্রকাশের পর

আক্কেলপুরে বেশি দামে আলু বীজ বিক্রয় করায় ব্যবসায়ীর জরিমানা

মো: সকেল হোসেন, আক্কেলপুর, জয়পুরহাট
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ৫ নভেম্বর ২০২০ | ৬:৪৬ pm
                             
                                 

জয়পুরহাটের আক্কেলপুরে বীজ আলু নির্ধারিত মূল্যের বেশি দামে বিক্রির অভিযোগে দুই আলু বীজ ব্যবসায়ীর পৃথকভাবে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

এ বিষয়ে সংবাদ প্রকাশের পর এই অভিযান পরিচালনা করেন প্রশাসন।

উপজেলার বিভিন্ন বাজারে ব্র্যাকসীড কোম্পানীর বীজ আলু নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে বলে কৃষকরা অভিযোগ করেছেন। বীজ আলুর মূল্য বেশি নেওয়ায় দোকানে দোকানে ঘুরছেন সাধারণ কৃষকরা। বীজ সংকটের অজুহাত দিচ্ছেন বীজ বিক্রেতারা ।

ব্র্যাকসীড কোম্পানীর ডায়ামন্ট জাতের এ ও বি শ্রেনির ৪০ কেজি বস্তার বীজ আলু বিক্রির নির্ধারিত মূল্য ২২’শ ও ২ হাজার ৮০ টাকা। যা কৃষকের কাছে কিছু অসাধু ব্যবসায়ীরা রশিদ বিহীনভাবে বিক্রি করছেন ২৫’শ থেকে ২৬’শ টাকায়। এতে বিপাকে পড়েছেন সাধারন কৃষকরা। এবিষয়ে প্রেসক্লাব আক্কেলপুরের সদস্যরা বিভিন্ন গনমাধ্যমে “বীজ আলুর মূল্য” নিয়ে সংবাদ প্রকাশ করে।

সংবাদ প্রকাশ হওয়ার পর বিষয়টি আমলে নিয়ে সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিষ্ট্রেট মিজানুর রহমান বৃহস্পতিবার দুপুরে উপজেলার রায়কালী ইউনিয়নের সনাতনপুর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বেশি দামে বীজ আলু বিক্রয় করায় ও মূল্য তালিকা না থাকায় বিক্রেতা মোয়াজ্জেম হোসেনকে ১৫ হাজার এবং রায়কালী বাজারের হাকিম এন্টারপ্রাইজের স্বত্বাধিকার গোলাম রসুলকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সংবাদটি শেয়ার করুন
  • 8
    Shares


এই বিভাগের আরো খবর