• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:০৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

আক্কেলপুরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন

মো: সকেল হোসেন, আক্কেলপুর, জয়পুরহাট
প্রকাশ হয়েছে : রবিবার, ৪ অক্টোবর ২০২০ | ২:০৮ pm
                             
                                 

সারাদেশে ন্যায় জয়পুরহাটের আক্কেলপুরে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। এ ক্যাম্পেইন ০৪ অক্টোবর থেকে আগামী ১৭ অক্টোবর পর্যন্ত এ ক্যাম্পেইন চলবে।

রবিবার (১২অক্টোবর) সকাল ১০টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে, হাসপাতাল ভবনে ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর অনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দ ও উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান। পরবর্তীতে উপজেলা চত্ত্বরের ভ্রাম্যমাণ টিকাদান কেন্দ্রে আবাসিক এলাকার শিশুদের নিজ হাতে টিকা খাওয়ান ইউএনও।

এসময় উপজেলা উপজেলা প.প. কর্মকর্তা রাদেশ্যাম আগওয়ালা, মেডিকেল অফিসার রুহুল আমিন, ওমর ফারুক, প্রেসক্লাব আক্কেলপুরের সভাপতি সফিউল আলম, সাংগঠনিক সম্পাদক সকেল হোসেনসহ হাসপাতালের ডাক্তার, নার্সরা উপস্থিত ছিলেন।

ক্যাপসুল খাওয়ানোর জন্য নির্দিষ্ট স্থান ছাড়াও বাসস্ট্যান্ড, রেলস্টেশন, রাস্তার মোড়সহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ টিকাদান কেন্দ্র স্থাপন করা হয়েছে। এই সময়ে নির্ধারিত ও ভ্রাম্যমাণ টিকাদান কেন্দ্রগুলোতে পর্যায়ক্রমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

সংবাদটি শেয়ার করুন
  • 215
    Shares


এই বিভাগের আরো খবর