• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০১:২৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

আলুর বাজার মনিটরিংয়ে মাঠে বাগাতিপাড়া উপজেলা প্রশাসন

মোঃ ফজলুর রহমান বাগাতিপাড়া (নাটোর)
প্রকাশ হয়েছে : শনিবার, ১৭ অক্টোবর ২০২০ | ১০:৫১ pm
                             
                                 

নাটোরের বাগাতিপাড়ায় সরকারের বেধে দেওয়া দামের চেয়ে বেশি দামে আলু বিক্রি হচ্ছে কিনা তা যাচাইয়ে অভিযান চালিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দেবী পাল। শনিবার উপজেলার মালঞ্চি হাটে আকষ্মিক এ অভিযান চালান তিনি। অভিযানকালে স্বাস্থ্য বিধি অমান্য করে মাস্ক না পরায় চার ব্যক্তিকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

জানা গেছে, হঠাৎ দাম বৃদ্ধি পাওয়ায় সরকার আলুর দাম ৩০ টাকা কেজি দরে বিক্রির জন্য নির্ধারন করে দিয়েছে। এরপরও কোথাও কোথাও সরকারের বেধে দেওয়া দামের চেয়েও বেশি দামে আলুর বিক্রির অভিযোগ ওঠে। খুচরা বিক্রেতাদের দাবি তারা বেশি দামে আলু ক্রয় করেছেন, তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। এদিকে আলুর সার্বিক বাজার মনিটরিংয়ে মাঠে নামে বাগাতিপাড়া উপজেলা প্রশাসন।

ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল এদিন দুপুরে বাজারে অভিযান চালান। এসময় তিনি বিভিন্ন দোকান ঘুরে ঘুরে দেখেন এবং দোকানীদের সাথে আলুর দাম নিয়ে কথা বলেন। অভিযানকালে দোকানীদের সরকারের দেওয়া নির্ধারিত দামের মধ্যেই আলু বিক্রির নির্দেশ দেন ইউএনও। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি জানান। এদিকে বাজার তদারকির সময় বাজারে মাস্ক না পরায় চার ব্যক্তিকে ভ্রাম্যমান আদালত বসিয়ে স্বাস্থ্যবিধি অমান্যের অভিযোগে ৫০ টাকা করে অর্থদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল। ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর