• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:২০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

আশুলিয়ায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

ইস্কান্দার হোসাইন, আশুলিয়া (ঢাকা)
প্রকাশ হয়েছে : শনিবার, ১৭ অক্টোবর ২০২০ | ১১:০৬ pm
                             
                                 

সারাদেশের মতো আশুলিয়া থানা পুলিশের উদ্যোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৭ অক্টোবর শনিবার বিকেলে আশুলিয়ার ঘোড়াপীর মাজার প্রাঙ্গণে এই বিট পুলিশিং সমাবেশের আয়োজন করা হয়।

সভায় আশুলিয়া থানার ধামসোনা ইউনিয়নের ৫নং বিট কর্মকর্তা উপ-পরিদর্শক হারুন-অর-রশিদ বলেন, নারীর প্রতি সহিংসতা-নির্যাতন প্রতিরোধ করতে ঢাকা জেলা পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। শুধু পুলিশ বিভাগ নয়, সরকারের পক্ষ থেকে এ ধরনের কর্মকান্ডে কোনো ছাড় দেওয়া হচ্ছে না। সমাজের বিভিন্ন স্তরে নারীর প্রতি সহিংসতা, নিপীড়ন বাড়ছে।

এটি আজকে সামাজিক পতন হিসেবে দেখা দিয়েছে। সেটা থেকে আমরা সবাই কীভাবে মুক্তি পেতে পারি সে লক্ষ্যে কাজ করতে হবে। কীভাবে নারীরা সমাজে, স্কুল ও কলেজে, কর্মস্থলে নিরাপদ বোধ করেন সেই বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আমাদের কাজ করতে হবে।

সমাবেশ থেকে নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি। নারী নিপীড়ন বন্ধ করতে হলে মানুষকে সচেতন হতে হবে। প্রতিটি পরিবারে নৈতিক শিক্ষার চর্চা করা জরুরি বলেও মত দেন উপ-পরিদর্শক হারুন-অর-রশিদসহ সভার অন্যান্য বক্তারা।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, উপ-পরিদর্শক জসিম উদ্দিন, সহকারী উপ-পরিদর্শক আব্দুস সালাম ও নুরুল ইসলাম।

ধামসোনা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য শফি উদ্দিন এর সঞ্চালনায় ও হাজী রওশন বেপারী সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন, ফারুক আহমেদ ও আওয়ামীলীগ নেতা নাসিরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন
  • 4
    Shares


এই বিভাগের আরো খবর