• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৮:৩৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
গৌরীপুরে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল ও প্রতিবাদ সমাবেশ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বসন্ত উৎসবের আয়োজন বিজিবি মহাপরিচালকের শ্যামনগর থানা ও শিকারী পচাব্দী গাজীর বন্দুক পরিদর্শন শ্যামনগর দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে বিভাগীয় পরিচালক স্বাস্থ্য বিভাগ চুনারুঘাটের সাতছড়ি থেকে ১৮ টি রকেট লাঞ্চার উদ্ধার নাটেরে প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফিরে পেলেন মা ফুলজান সাতক্ষীরায় হঠাৎ করেই বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা ধর্মপাশায় ইউপি সদস্য আবুল কাশেম মহত উদ্যোগে রাস্তা মেরামত  নাটোরে গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড বন্ধে বকুল এমপি’কে সর্তক করে চিঠি দিয়েছে জেলা আ’লীগের সেক্রেটারি  সুনামগঞ্জে ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ইসলামপুরে আশ্রয় প্রকল্পের নির্মাণাধীন ঘর গৃহহীনদের মাঝে হস্তান্তর

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর
প্রকাশ হয়েছে : শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ | ৪:৪২ pm
                             
                                 

মুজিববর্ষের আজ এক নতুন ইতিহাস সৃষ্টির দিন। দিনটিতে সর্ববৃহৎ আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ফলে সারাদেশে ৭০ হাজার পরিবার পাকা বাড়ি পাচ্ছে। তাই সুবিধাভোগীদের চোখে-মুখে উচ্ছ্বাস দেখা গেছে। সারা দেশের ন্যায় জামালপুরের ইসলামপুরে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প ২’র আওতায় নির্মিত ৮৮ জন ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

উপজেলা প্রশাসন আয়োজনে শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে উন্মুক্ত মঞ্চে আনুষ্ঠানিক ভাবে সুবিধাভোগীদের মাঝে চাবী ও জমির দলিল হস্তান্তর করেন প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এম. মাজহারুল ইসলামের সভাপতিত্ব্ েএতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের বাবুল।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান খান,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড আঃ সালাম, সহ সভাপতি আবু নাছের চৌধুরী চার্লেস,পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এ এম আবু তাহের, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসন টিটু,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রাকিবুর রহমান, সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প ২’র আওতায় ‘ক’ শ্রেণির গৃহহীন ও ভূমিহীনদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৬৮ এবং ভূমি মন্ত্রণালয়ের অধীনে ২০ মিলে মোট ৮৮টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ১ লাখ ৭১হাজার টাকা ব্যয় ধরা নির্ধারণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর